• আজ মঙ্গলবার, ৬ আশ্বিন, ১৪২৮ ৷ ২১ সেপ্টেম্বর, ২০২১ ৷

‘সরকার যে দায়িত্ব দেবে সেনাবাহিনী তা বাস্তবায়ন করবে’- সেনাপ্রধান

sena
❏ বৃহস্পতিবার, জুন ১৮, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকার যে দায়িত্ব দেবে, বাংলাদেশ সেনাবাহিনী তা পেশাদারিত্বের সঙ্গে বাস্তবায়ন করবে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

সকালে চট্টগ্রামের ভাটিয়ারীতে ৭৮তম বিএমএ দীর্ঘ মেয়াদি কোর্স এবং ৫৩ স্পেশাল কোর্সের রাষ্ট্রপতি কুচকাওয়াজে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। আইএসপিআর সূত্রে এ তথ্য জানা গেছে।

সেনাপ্রধান বলেন, করোনা মোকাবিলায় সেনাবাহিনী সব ধরনের প্রস্তুতি নিয়েছে। করোনায় এ পর্যস্ত সেনাবাহিনীর সদস্য ও তাদের ওপর নির্ভরশীল এমন ৪ হাজার ১৫৭ জন আক্রান্ত হয়েছেন। মারা যাওয়া ২৬ জনের মধ্যে মাত্র দুজন সেনা সদস্য রয়েছেন বলে জানান তিনি।

এর আগে বেলা ১১টায় বিএমএ প্যারেড গ্রাউন্ডে নবীন ক্যাডেটদের কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। এবার কুচকাওয়াজের মাধ্যমে ২৫৫ জন অফিসার কমিশন লাভ করেন। যার মধ্যে ২৩১ জন পুরুষ ও ২৪ জন নারী অফিসার।

এ বছর সব বিষয়ে কৃতিত্ব দেখিয়ে ব্যাটালিয়ন সিনিয়র আন্ডার অফিসার তামিম আহমেদ সোর্ড অব অনার লাভ করেন। এছাড়া সামরিক বিষয়ে শ্রেষ্ঠত্বের জন্য কোম্পানি সিনিয়র আন্ডার অফিসার মারুফ হাসান সেনাবাহিনী প্রধান স্বর্ণপদক লাভ করেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন