জম্মু ও কাশ্মীরে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ ৮ জঙ্গি নিহত

৫:১৭ অপরাহ্ণ | শুক্রবার, জুন ১৯, ২০২০ আন্তর্জাতিক
kasmir

আন্তর্জাতিক ডেস্কঃ ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ ৮ জঙ্গি নিহত হয়েছেন। নিরাপত্তা বাহিনীর তথ্য অনুযায়ী, জম্মু ও কাশ্মীরের সোফিয়ান জেলায় পাঁচজন এবং পাম্পোর এলাকায় তিনজন বন্দুকযুদ্ধে মারা যান।

পাম্পোরে অভিযানকালে একটি মসজিদের ভেতরে আশ্রয় নেওয়া দুই সন্ত্রাসী বন্দুকযুদ্ধে মারা গেলেও ধর্মীয় স্থানের পবিত্রতা রক্ষায় মসজিদে গুলি ও বিস্ফোরক ব্যবহার করা হয়নি বলে দাবি করেছেন এক পুলিশ কর্মকর্তা। তিনি বলেন, কেবল টিয়ার শেল ব্যবহার করা হয়েছিল।

তিনি বলেন, সন্ত্রাসীদের উপস্থিতি সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য পেয়ে বৃহস্পতিবার সকালে সোফিয়ান ও পাম্পোর এলাকায় নিরাপত্তা বাহিনী সন্ত্রাসবিরোধী অভিযান শুরু করে। বন্দুকযুদ্ধে সোফিয়ানে পাঁচজন এবং পাম্পোরে তিন সন্ত্রাসী নিহত হন।

বৃহস্পতিবার পুলওয়ামা জেলার পাম্পোরে বন্দুকযুদ্ধে একজন সন্ত্রাসী নিহত হন। আরও দুই জন পাশের একটি মসজিদে আশ্রয় নেন বলে ওই কর্মকর্তা জানান।

শুক্রবার (১৯ জুন) সকালে সুরক্ষা বাহিনী ওই দুই সন্ত্রাসীকে মসজিদ থেকে বের করতে টিয়ার শেল ব্যবহার করে। কর্মকর্তারা দাবি করেনন, ধর্মীয় স্থানের পবিত্রতা বজায় রেখে নিরাপত্তা বাহিনী অভিযান চালায়, মসজিদে আশ্রয় নেয়া দুই সন্ত্রাসী নিহত হন।

কাশ্মীরের পুলিশ মহাপরিদর্শক বিজয় কুমার বলেছেন, মসজিদে আশ্রয় নেয়া সন্ত্রাসীদের বাইরে বের করতে গুলি চালানো বা আইইডি ব্যবহার করা হয়নি।