সাহারা খাতুনের শারীরিক অবস্থা অপরিবর্তিত

৫:০৭ অপরাহ্ণ | শনিবার, জুন ২০, ২০২০ জাতীয়

রবিউল ইসলাম, সময়ের কণ্ঠস্বর- গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের অপরিবর্তিত রয়েছে।

তার ব্যক্তিগত সহকারী মজিবর রহমান সময়ের কণ্ঠস্বরকে বলেন, “গতকাল সকাল ১০টার দিকে অবস্থার অবনতি হলে ইউনাইটেড হাসপাতালের ডাক্তাররা তাকে আইসিইউয়ে নিয়ে যান।”

শনিবার বিকালে চিকিৎসকের বরাত দিয়ে তিনি জানান, ওনাকে অক্সিজেন দেওয়া হচ্ছে, রক্তচাপ কম ছিল। এখনও তার শারীরিক অবস্থা আগের মতোই আছে। তবে গতকালের তুলনায় আজ প্রেসার নরমাল রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্ষীয়ান এই আওয়ামী লীগ নেতার শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজ-খবর নিচ্ছেন বলেও জানান মজিবর রহমান। তিনি বলেন, আপার সর্বোচ্চ চিকিৎসার নির্দেশনা দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।

এসময় তিনি সাহারা খাতুনের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।

এদিকে জীবন-মৃত্যুর সন্নিকটে থাকা সাবেক মন্ত্রী সাহারা খাতুনকে এ পর্যায়ে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নিতে প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়েছেন নেতাকর্মীরা।

উল্লেখ্য, ৭৭ বছর বয়সী সাহারা খাতুন জ্বর ও অ্যালার্জির সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় অসুস্থ হয়ে গত ২ জুন ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। শুক্রবার (১৯ জুন) সকালে তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। তবে তার করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

সাহারা খাতুন ঢাকা-১৮ আসনের আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য। এ আসন থেকে টানা তৃতীয়বারের মতো নির্বাচিত সাংসদ আওয়ামী লীগের পরীক্ষিত এ নেতা।