ভাষা সৈনিক কামাল লোহানীর মৃত্যুতে তথ্য প্রতিমন্ত্রীর শোক

৫:৩৬ অপরাহ্ণ | শনিবার, জুন ২০, ২০২০ জাতীয়
aa

রাজু আহমেদ, স্টাফ রিপোর্টারঃ বিশিষ্ট ভাষা সৈনিক ও একুশে পদকপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীর (৮৬) মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি। এক শোকবার্তায় প্রতিমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

প্রতিমন্ত্রী ডা. মুরাদ বলেন, কামাল লোহানী ছিলেন দেশ ও জাতির বিবেকের একজন বিশেষ প্রতিনিধি। মুক্তবুদ্ধি ও মুক্তজ্ঞান চর্চার অন্যতম প্রতিভা হিসেবে তিনি ছিলেন সকলের প্রেরণার উৎস। তাঁর মৃত্যুতে একজন অসাম্প্রদায়িক ব্যক্তির জীবন প্রদীপ নির্বাপিত হলো। যে শূন্যতা সহজে পূরণ হবার নয়।

এর আগে ২০ জুন (শনিবার) সকাল সোয়া দশটার দিকে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন কামাল লোহানী (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

উল্লেখ্য কামাল লোহানী ১৯৩৪ সালের ২৬ জুন সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার সনতলা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি দৈনিক মিল্লাত পত্রিকা দিয়ে সাংবাদিকতা শুরু করেন। এরপর আজাদ, সংবাদ, পূর্বদেশ, দৈনিক বার্তায় গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।