• আজ ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে ১০ জনের মৃত্যুর ঘটনায় স্পিরিট বিক্রেতা গ্রেপ্তার

৬:০১ অপরাহ্ণ | শনিবার, জুন ২০, ২০২০ দেশের খবর, রংপুর

শাহ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে- বিষাক্ত স্পিরিট পানে স্বামী-স্ত্রীসহ ১০ জনের মৃত্যুর সেই আলোচিত ঘটনায় দিনাজপুর বিরামপুরের স্পিরিট বিক্রেতা হোমিও দোকানি মো. রফিকুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ।

নিজ বাড়ি থেকে শুক্রবার (১৯ জুন) রাত সোয়া ১১টায় তাকে গ্রেফতার করা হয়। রফিকুল বিরামপুর উপজেলার পূর্বজগন্নাথপুর (বকুলতলা) মহল্লার সিরাজুল ইসলামের ছেলে।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করে জানান, বিরামপুরে হোমিওপ্যাথিক দোকান থেকে স্পিরিট কিনে পান করে গত ২৬ ও ২৭ মে পৌরসভার বিভিন্ন মহল্লার স্বামী-স্ত্রী সহ ১০ জন মারা যায়। এ ঘটনায় গত ২৭ মে বিরামপুর থানার উপপরিদর্শক (এসআই) নুরুল হক বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর থেকেই রফিকুল পলাতক ছিলেন। শুক্রবার রাতে তার বাড়িতে আসার খবর পেয়ে ওসির নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে রফিকুলকে গ্রেফতার করতে সক্ষম হয়।

ওসি মনিরুজ্জামান জানান, রফিকুল ইসলাম দীর্ঘদিন ধরে হোমিও ওষুধ বিক্রির আড়ালে অবৈধভাবে রেক্টিফাইড স্পিরিট বিক্রি করে আসছিল। তার বিরুদ্ধে বিরামপুর ও ফুলবাড়ী থানায় দুটি মাদকের মামলাসহ মোট চারটি মামলা রয়েছে।