নাফিস মাশরাফির পর এবার করোনায় আক্রান্ত অপু

৮:৩৯ অপরাহ্ণ | শনিবার, জুন ২০, ২০২০ খেলা
opuuu

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ মাশরাফি বিন মুর্তজা ও নাফিস ইকবালের পর মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার নাজমুল ইসলাম অপু। সংবাদ মাধ্যমকে অপু নিজেই করোনা আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন।

শুধু অপুই নন, তার বাবা-মাও করোনায় আক্রান্ত হয়েছেন। তার বাবা আলতাফ মাহমুদের বয়স ৬৫। তিনি হৃদরোগী। মায়েরও আছে ডায়াবেটিস। অপুর দুশ্চিন্তা তাই বাবা-মাকে নিয়েই।

অপু বলেন, ‘গত সপ্তাহে ত্রাণ দিতে নরসিংদী গিয়েছিলাম। ওখান থেকে আসার পর শরীর খারাপ লাগছিল। গত বুধবার করোনা পরীক্ষা করিয়েছি। আজ (শনিবার) দুপুরেই রেজাল্ট পেয়েছি; পজিটিভ এসেছে। এখন বাসায় আলাদা রুমে আছি।’

করোনা ভাইরাসের সংক্রমণের শুরু থেকেই স্থানীয় সামাজিক সেবামূলক সংগঠনের সঙ্গে যুক্ত হয়ে জন্মস্থান নারায়ণগঞ্জের সুবিধা-বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছেন নাজমুল ইসলাম অপু। শুধু পাশে দাঁড়িয়েছেন বললে ভুল হবে। নিজেই সবকিছু জোগাড় করে, মেপে, প্যাকেট করে, মানুষের দুয়ারে পৌঁছে দিয়েছে। একবার-দুবার নয়, বারবার। দাঁড়িয়েছেন মুক্তিযোদ্ধাদের পাশেও। সেই তিনি আক্রান্ত হলেন করোনা ভাইরাসে।

ক্রিকেট দুনিয়া অপুকে চেনে ‘নাগিন ড্যান্সের’ জনক হিসেবে। ড্রেসিংরুমে সতীর্থরা তাকে চেনেন আড্ডায় মাতিয়ে রাখা এক তরুণ ক্রিকেটার হিসেবে। সমর্থকরা চেনেন এক জন কার্যকর স্পিনার হিসেবে।

২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে খেলা একমাত্র টেস্টে নাজমুলের শিকার ৪ উইকেট। ওয়ানডেতে ৫ এবং টি-টোয়েন্টিতে তার উইকেট সংখ্যা ৮।

এর আগে, করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং জাতীয় দলের ক্রিকেটার মাশরাফী বিন মুর্তজা। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন মাশরাফীর বন্ধু বাবুল। শুক্রবার (১৯ জুন) বিকেল তিনটায় মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে মাশরাফীর করোনা পজিটিভ নিশ্চিত করা হয়।