• আজ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

সিলেট সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে ১ বাংলাদেশি নিহত

১০:৩০ পূর্বাহ্ণ | রবিবার, জুন ২১, ২০২০ দেশের খবর, সিলেট

সময়ের কণ্ঠস্বর, সিলেট- সিলেটের কোম্পানীগঞ্জ সীমান্তে ভারতীয়দের খাসীয়াদের গুলিতে এক বাংলাদেশি নাগরিক নিহত ও আরেকজন আহত হয়েছেন।

নিহত বাবুল বিশ্বাস (৩৪) উপজেলার ২নং পূর্ব ইসলামপুর ইউনিয়নের শাতাল গ্রামের গোপাল বিশ্বাসের ছেলে। এ ঘটনায় আহত আরেক বাংলাদেশি ইন্দ্র বিশ্বাস (২২) একই উপজেলার প্রেমপাড়া গ্রামের নরেন্দ্র বিশ্বাসের ছেলে।

শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে বলে জানান বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৪৮ ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আহমেদ ইউসুফ জামিল।

তিনি বলেন, কালাইরাগ বিওপির আওতাধীন বর্ধন খাল গ্রাম দিয়ে কয়েকজন বাংলাদেশি জ্বালানি কাঠ সংগ্রহের জন্য শনিবার দুপুরে ভারতের অভ্যন্তরে ঢুকে পড়লে ভারতীয় খাসিয়া নাগরিকরা তাদের লক্ষ্য করে গুলি করলে ঘটনাস্থলেই বাবুল মারা যায়। নিহতের লাশ উদ্ধার করা সম্ভব হলেও আহত ব্যক্তি আত্মগোপনে করেছেন।

পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করেছে বলে জানিয়েছে সিলেটের কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রজিউল্লাহ খান।

এর আগে গত ১০ জুন সিলেটের গোয়াইঘাট সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে মিন্টু মিয়া (২৪) নামে আরও একই বাংলাদেশি তরুণ নিহত হন।