করোনা মহামারির মধ্যেই নির্বাচনী প্রচারণায় ট্রাম্প


❏ রবিবার, জুন ২১, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- করোনাভাইরাস মহামারির মধ্যেই চলতি বছরের শেষ নাগাদ অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচনের জন্য প্রথম নির্বাচনী জনসভায় বক্তব্য রেখেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গত মার্চ মাসে দেশটিতে লকডাউন শুরুর পর এই প্রথম কোনো জনসভায় বক্তব্য রাখলেন ট্রাম্প। খবর বিবিসি বাংলা’র।

উদ্বোধনী ভাষণে, করোনাভাইরাসের জন্য দেয়া সতর্কতার মধ্যেই জনসভায় উপস্থিত হওয়া সমর্থকদের ‘যোদ্ধা’ আখ্যা দিয়ে ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের ‘নীরব সংখ্যাগরিষ্ঠ’ মানুষের সংখ্যা অন্য যেকোনো সময়ের চেয়ে এখন বেশি। এছাড়া যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংক্রমণ নিয়ে কিছু সংবাদের বস্তুনিষ্ঠতার বিষয়ে সংশয় প্রকাশ করেন ডোনাল্ড ট্রাম্প।

এদিকে চলতি সপ্তাহের শুরুতে এক টুইটে মার্কিন প্রেসিডেন্ট জানান, ওকলাহোমা সেন্টারে অনুষ্ঠিত হতে যাওয়া ওই জনসভায় অংশ নিতে প্রায় দশ লাখ মানুষ টিকেট চেয়ে অনুরোধ জানিয়েছে। কিন্তু অনুষ্ঠান শুরুর পর মাত্র ওই সেন্টারের মাত্র ১৯ হাজার আসনও পূর্ণ হয়নি।

এদিকে, ট্রাম্পের ওই জনসভার কারণে কোভিড-১৯ রোগ আরও বিস্তার লাভ করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এমনকি র‌্যালির মাত্র কয়েক ঘণ্টা আগে ট্রাম্পোর নির্বাচনী প্রচারণা দলের ছয়জন কর্মী কোভিড-১৯ পজেটিভ বলে শনাক্ত হয়েছে।

করোনা মহামারি শুরুর পর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত সবচেয়ে বড় ইন-হাউজ জনসমাগম ছিল ডোনাল্ড ট্রাম্পের এই জনসভা। তবে অনুষ্ঠানে আসা সমর্থকদের কোনো ধরণের অসুস্থতার জন্য নির্বাচনী প্রচারণা দল দায়ী থাকবে না – মর্মে এক ফর্মে স্বাক্ষর করেই জনসভায় যোগ দিয়েছেন অংশগ্রহণকারীরা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন