🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

শায়েস্তাগঞ্জে প্রসূতি মায়েদের চিকিৎসায় সেনাবাহিনী


❏ রবিবার, জুন ২১, ২০২০ দেশের খবর, সিলেট

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী উপলক্ষে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা কর্মসূচি পালন করছে সেনাবাহিনী। কর্মসূচির অংশ হিসেবে শায়েস্তাগঞ্জ উপজেলায় দিনব্যাপী শতাধিক প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে।

রোববার (২১ জুন) সকাল ১১টায় ১৭ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে প্রসূতি মায়েদের চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এই ক্যাম্পেইনের সার্বিক সহযোগিতায় সি.এম.এইচ সিলেট, ৩৬০ পদাতিক বিগ্রেডের আওতায় ১৩ ইস্ট বেঙ্গল ও প্রস্তাবিত শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ক্যাম্পেইনের সার্বিক পরিচায়নায় ছিলেন ৭৫ ফিল্ড এ্যাম্বুলেন্স এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল সুজাউর রহমান।

সরেজমিনে দেখা যায়, উপজেলার বিভিন্ন এলাকা থেকে চিকিৎসা নিতে আসা মায়েরা সুশৃঙ্খলভাবে সেনাবাহিনীর চিকিৎসকদের সেবা নিচ্ছেন এবং ব্যবস্থাপত্র দেখে প্রয়োজনীয় ঔষধ প্রদান করছে সেনাবাহিনীর মেডিকেল টিম। এখানে চিকিৎসক হিসেবে রোগী দেখেছেন, মেজর নাহার, মেডিকেল অফিসার ক্যাপ্টেন রুবাইয়া।

এছাড়াও মেডিকেল টিমের সঙ্গে ছিলেন- ক্যাপ্টেন সাদি এবং উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাদ্দাম হোসেনসহ আরও অনেকেই।

৭৫ ফিল্ড এ্যাম্বুলেন্স এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল সুজাউর রহমান বলেন, জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সেনা সদর দপ্তরের নির্দেশনায় সম্মানিত জিওসি মহোদয়ের সার্বিক তত্ত্বাবধানে প্রসূতি মায়েদের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও করোনাকালীন সময়ে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা দিয়ে তাদের সচেতন করার চেষ্টা করছে সেনাবাহিনী।

আরও পড়ুন :

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন