• আজ মঙ্গলবার, ৬ আশ্বিন, ১৪২৮ ৷ ২১ সেপ্টেম্বর, ২০২১ ৷

করোনার হটস্পট রংপুর সিটি বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদ


❏ সোমবার, জুন ২২, ২০২০ দেশের খবর, রংপুর

সাইফুল ইসলাম মুকুল, রংপুর- করোনার হটস্পট বলে পরিচিত রংপুর সিটি বাজারের সামনে প্রধান সড়কের জায়গা দখল করে অবৈধ বিভিন্ন দোকানপাট পরিচালনাকারী সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দখল মুক্ত করেছে প্রশাসন।

সোমবার (২২ জুন) বেলা ১১টা থেকে রংপুর মেট্রোপলিটান পুলিশের বিশাল বহর নিয়ে জেলা প্রশাসক আসিব আহসানের নেতৃত্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয়। বেলা ১টার মধ্যে সকল অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়।

এ সময় মেট্রোপলিটান পুলিশের অতিরিক্ত কমিশনার জমির উদ্দিন সিটি করপোরেশনের প্যানেল মেয়র টিটু মহানগর আওয়ামী লীগের সভাপতি শাফিয়ার রহমান সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলসহ নগরীর বিশিষ্টজনরা এ সময় উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের কর্মকর্তারা বলেছেন, দীর্ঘ ৩০ বছর ধরে একটি অসাধু সিন্ডিকেট চক্র সিটি করপোরেশনকে জিম্মি করে নগরীর প্রধান সড়কের অর্ধেক জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করে বিভিন্ন ধরনের দোকান পাট নির্মাণ রাস্তা দখল করে নগরীর মানুষকে জিম্মি করে রেখেছিল। ফলে নগরীতে সার্বক্ষনিক যানজট লেগেই ছিলো। এছাড়া সামাজিক দুরত্ব না মেনে দোকানপাট করে ব্যবসা করার কারণে সিটি বাজার করোনার হট স্পটে পরিনত হয়েছিলো। এমনি অবস্থায় সকল অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়ে দখল মুক্ত করা হয়েছে।

মেট্রোপলিটান পুলিশের অতিরিক্ত কমিশনার জমির উদ্দিন বলেন, নগরীর প্রধান সড়ক দখল করে অবৈধ স্থাপনা আর বসাতে দেয়া হবে না।

জেলা প্রশাসক আসিব আহসান বলেন, রংপুর সিটি বাজারকে করোনার হটস্পটে রপরিনত করা হয়েছে। এখন থেকে কাঁচা বাজার এখানে বসতে দেয়া হবেনা। তাদের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়েছে সেখানে তাদের ব্যবসা করতে হবে।

এদিকে সিটি বাজার দখল মুক্ত করায় সাধারণ মানুষ স্বস্তি প্রকাশ করেছেন।

আরও পড়ুন :

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন