• আজ ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

দিল্লিতে জঙ্গি হামলার শঙ্কা, হাই অ্যালার্ট জারি

৬:০৬ অপরাহ্ণ | সোমবার, জুন ২২, ২০২০ আন্তর্জাতিক
dilli

আন্তর্জাতিক ডেস্কঃ লাদাখে গলওয়ান উপত্যকায় ভারত ও চীনের মধ্যে ভূখণ্ডে অনুপ্রবেশ নিয়ে সংঘর্ষের ঘটনায় দুই দেশের সম্পর্কে উত্তেজনা বিরাজ করছে। এর মধ্যে রাজধানী দিল্লিতে জঙ্গি হামলার শঙ্কায় হাইঅ্যালার্ট জারি করেছে ভারত। দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা কর্মকর্তাদের এমন সতর্কবার্তার পরই এ অ্যালার্ট জারি করা হলো।

ভারতের কেন্দ্রীয় গোয়েন্দাদের বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, জম্মু-কাশ্মীর থেকে সড়কপথে দিল্লিতে জঙ্গিরা প্রবেশ করেছে। আরও কয়েকজন ঢোকার চেষ্টা চালাচ্ছে। বাস, ট্যাক্সি বা ট্রাকে করে এসব জঙ্গি দিল্লিতে এসেছে। ফলে যে কোনো মুহূর্তে দিল্লিতে বড়সড় নাশকতার আশঙ্কা রয়েছে। এমন তথ্য পাওয়ার পরই দিল্লিতে কড়া সতর্কতা জারি হয়েছে।

দিল্লি পুলিশসূত্রে খবর, ক্রাইম ব্রাঞ্চ ও স্পেশাল সেলকে বিশেষভাবে সতর্ক করা হয়েছে। রাজ্যের ১৫ জেলাতেই পাঠানো হয়েছে চূড়ান্ত সতর্কতা। দিল্লি শহরের সব বাসস্ট্যান্ড, রেলস্টেশন ও বাজার এলাকায় চূড়ান্ত সতর্কতা জারি হয়েছে। শহরের সব হোটেল, মোটেল ও বাসস্ট্যান্ডে তল্লাশি চালাচ্ছেন গোয়েন্দারা।

এছাড়া রাজধানীতে প্রবেশের সব পয়েন্টে চেক পোস্ট বসিয়েছে পুলিশ। এসব জায়গায় গাড়ি থামিয়ে তল্লাশি করা হচ্ছে। বিশেষ করে কাশ্মীরের নম্বর প্লেটের গাড়িগুলোতে ব্যাপক তল্লাশি করছে পুলিশ।