পোস্ট অফিসের ৫০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় আটক ২

৭:৩৭ অপরাহ্ণ | সোমবার, জুন ২২, ২০২০ ঢাকা
tanga

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের কালিহাতীতে পোস্ট মাস্টারকে গুলি করে ৫০ লাখ টাকা ছিনতাইয়ের মূলহোতা মনিরুল ইসলাম সজীবের চাচাতো বোন আর তার শ্বশুর গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ ডিবি।

গ্রেফতারকৃত সজীবের চাচাতো বোন রাজিয়া সুলতানা (৩৭) বল্লা গ্রামের শাহজাহান ওরফে শান্তির মেয়ে ও সিংগাইর গ্রামের প্রবাসী মাসুদ রানার স্ত্রী আর শ্বশুর মোশারফ হোসেন সিংগাইর গ্রামের বাসিন্দা ও প্রবাসী মাসুদ রানার বাবা। এ সময় তাদের স্বীকারোক্তিতে তিন লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে টাঙ্গাইল গোয়ান্দো পুলিশ (ডিবি) অফিসার ইনচার্জ শ্যামল কুমার দত্ত জানান, রোববার বিকেলে কালিহাতী উপজেলার সিংগাইর গ্রামের শ্বশুরবাড়ী থেকে ছিনতাইয়ের মূলহোতা মনিরুল ইসলাম সজীবের চাচাতো বোন রাজিয়া সুলতানা (৩৭) কে গ্রেফতার করা হয়। সে জানান, ছিনতাইকৃত টাকার ১০ লাখ টাকা তার কাছে জমা রাখে সজীব। এর মধ্যে কিছু টাকা সজীব বিকাশে নিলেও প্রায় ৮ লাখ টাকা ছিল তার কাছে।

তবে এ ঘটনা প্রকাশ আর পুলিশী গ্রেফতার তৎপরতা শুরু হলে সজীবের আরো ৮ লাখ টাকা তার কাছে আছে এবং ওই টাকা কি করবে এর জন্য সহযোগিতা চান বাবা শাহজাহান ওরফে শান্তি ও শ্বশুর মোশারফ হোসেনের কাছে। এরপরই টাকা গুলোর দায়িত্ব নেন গ্রেফতারকৃত সুলতানার বাবা আর শ্বশুর। পরে তার দেয়া তথ্যে আজ সোমবার টাঙ্গাইল শহর থেকে তার শ্বশুর মোশারফ হোসেন (৭০) কে নগদ তিন লাখ টাকাসহ গ্রেফতার করা হয়। বিকেলে তাদের আদালতে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।

উল্লেখ্য, গত (১৭ মে) কালিহাতী পোস্ট অফিস থেকে ৫০ লাখ টাকা তুলে মোটরসাইকেলযোগে বল্লা পোস্ট অফিসে যাওয়ার পথে পোস্ট মাস্টারকে গুলি করে ৫০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনাটি ঘটে। গত (২১ মে) টাঙ্গাইল শহর থেকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে জেলা ছাত্রলীগের সদস্য তানজীদুল ইসলাম জিসানকে গ্রেফতার করা হয়।

পরদিন আদালতে গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার হওয়া টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সদস্য জিসানের জবানবন্দিতে কালিহাতী উপজেলা যুবলীগের ত্রাণবিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম সজীবকে ছিনতাইয়ের মূল পরিকল্পনাকারী বলে উল্লেখ করে আদালতে জবানবন্দি দেন বলে জানান পুলিশ।