মুজিব কোট পরে সংসদে বিএনপির এমপি হারুন

৩:১৪ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ২৩, ২০২০ আলোচিত বাংলাদেশ
harun

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশিদ মুজিব কোট পরে সংসদ অধিবেশনে যোগ দিয়েছেন। মঙ্গলবার জাতীয় সংসদের চলমান অধিবেশনে মুজিব কোট পরে এই সংসদ সদস্যকে যোগ দিতে দেখা যায়।

এ বিষয়ে হারুনুর রশীদ গণমাধ্যমকে জানান, ‘এই মহামারির সময় কে কী কাপড় পরলো এগুলো নিয়ে এতো খেয়াল করার কী আছে। মুজিব কোটে ছয়টা বোতাম এবং কালো হয়। এর বাইরে অন্য কালারের (রঙ) কোটগুলো মুজিব কোট ধরা হয় না। এমনিতে মানুষ পাঞ্জাবির ওপর কোট পরে। আমিও পড়েছি।’

তিনি আরও জানান, আজ সংসদ থেকে তিনি ওয়াকআউট করেছেন। সংসদে বৈঠকে সভাপতির দায়িত্বপালনকারী ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বির বিরুদ্ধে হস্তক্ষেপের অভিযোগ তুলে তিনি ওয়াকআউট করেন।

সাতদিন বিরতির পর চলমান সংসদের অষ্টম ও বাজেট অধিবেশনের মুলতবি বৈঠক মঙ্গলবার (২৩ জুন) বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ বৈঠক শুরু হয়।

গত ১৫ জুন সম্পূরক বিল পাস হওয়ার পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ২৩ জুন পর্যন্ত সংসদের বৈঠক মুলতবি করেন। করোনার ভয়াবহতা বেড়ে যাওয়ায় এই সংক্ষিপ্ত বাজেট অধিবেশন আরও সংক্ষিপ্ত করা হয়। আগামী ৩০ জুন নতুন অর্থবছরের বাজেট পাস হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ১০ জুন থেকে শুরু হওয়া জাতীয় সংসদের বাজেট অধিবেশনের আগে থেকেই একের পর এক এমপি-মন্ত্রী করোনায় আক্রান্ত হওয়ায় এমপিদের করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছে জাতীয় সংসদ। নমুনা পরীক্ষা শেষে এসব এমপি পর্যায়ক্রমে এই অধিবেশনে যোগ দেবেন।