• আজ সোমবার, ৫ আশ্বিন, ১৪২৮ ৷ ২০ সেপ্টেম্বর, ২০২১ ৷

নারায়ণগঞ্জে এক সপ্তাহের মধ্যেই চালু হবে আইসিইউ সেবা, পৌঁছেছে ১০টি বেড


❏ মঙ্গলবার, জুন ২৩, ২০২০ ঢাকা, দেশের খবর

সৈয়দ সিফাত আল রহমান লিংকন, নারায়ণগঞ্জ প্রতিনিধি- নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক চিকিৎসক শামসুদ্দোহা সঞ্জয় জানিয়েছেন, অচিরেই আইসিইউ সেবা চালু হবে। এ সেবার জন্য ইতমধ্যে ১০টি বেড খানপুর হাসপাতালে এসে পৌঁছেছে।

মঙ্গলবার (২৩ জুন) বিকালে এক সাক্ষাতকারে তিনি এসব কথা বলেন।

হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত এই চিকিৎসক বলেন, আসলে সরকারি সরঞ্জামাদি আসতে অনেকগুলো প্রক্রিয়া অতিক্রম করতে হয়। সার্ভে করা হয়। তারপর আসে। আর এ ব্যাপারে সকলেই আন্তরিক। স্বাস্থ অধিদপ্তর থেকে সাড়া পাচ্ছি। তাছাড়া স্থানীয় সাংসদ সেলিম ওসমান ও শামীম ওসমান আপ্রাণ চেষ্টা করছে।

তিনি বলেন, পূর্বে অক্সিজেন, ভেন্টিলেটর, মনিটর থাকলেও বেডসহ কিছু সরঞ্জামাদির অভাবে আইসিইউ সেবা চালু করা সম্ভব হয়নি। বাকি সরঞ্জামাদি এখনও এসে পৌঁছায়নি। আশা করছি সপ্তাহ খানেকের মধ্যে আইসিইউ সেবা শুরু হবে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের আড়াই মাস পরও হাসপাতালটিতে আইসিইউ সেবা চালু করা হচ্ছিল না। এর জন্য দুই সহোদর সাংসদ সাংসদ শামীম ওসমান ও সেলিম ওসমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতি চরম ক্ষোভ প্রকাশ করে গণমাধ্যম কর্মীদের সামনে হতাশা ব্যক্ত করেন।

পরবর্তীতে তা স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে ফলাও করে সংবাদ প্রকাশ করে। এর পরই মূলত স্বাস্থ্য মন্ত্রণালয়ের তত্বাবধানে এদিন উক্ত হাসপাতালের জন্য ১০ টি আইসিইউ বেড পাঠানো হয়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন