• আজ ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

পাকিস্তানের আরও ৭ ক্রিকেটার করোনায় আক্রান্ত

৮:৫৪ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ২৩, ২০২০ খেলা
Pakistan-player

স্পোর্টস আপডেট ডেস্কঃ আগের দিনই তিন ক্রিকেটারের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সংবাদ জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এক দিন না যেতেই আরেকটি পরীক্ষার ফলাফল জানিয়েছে তারা। নতুন করে আরও ৭ জন ক্রিকেটার পজিটিভ হয়েছেন কোভিড-১৯ পরীক্ষায়।

মঙ্গলবার (২৩ জুন) পরীক্ষার পর জানা গেছে ফখর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান ও ওয়াহাব রিয়াজ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর আগে গতকাল সোমবার (২২ জুন) শাদাব খান, হারিস রউফ ও হায়দার আলির কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ আসার খবর জানিয়েছিল পিসিবি। শুধু যে খেলোয়াড়ই আক্রান্ত হচ্ছেন তাও নয়। এ ১০ ক্রিকেটারের সঙ্গে পজিটিভ হয়েছেন সাপোর্ট স্টাফ মালাং আলিও।

এ নিয়ে ইংল্যান্ড সফরের জন্য ঘোষিত ২৯ সদস্যের মধ্যে, করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ১০ জন পাক ক্রিকেটার। যদিও সফর নিয়ে এখনো আশাবাদী পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান।

যাদের ফল নেগেটিভ এসেছে তারা বুধবার লাহোরে যাবে। পরদিন তাদের আরেক দফা কোভিড-১৯ পরীক্ষা করানো হবে। সেখানে যাদের ফল নেগেটিভ আসবে তারা আগামী রোববার বিশেষ বিমানে ম্যানচেস্টারের উদ্দেশে উড়াল দেবে।

ইংল্যান্ড পৌঁছার পর তাদের আবার পরীক্ষা করানো হবে এবং ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে এই সময়ে ‘জীবাণুমুক্ত পরিবেশে’ অনুশীলনের সুযোগ পাবেন খেলোয়াড়রা।

আর যারা পজিটিভ হয়েছেন, নির্দিষ্ট সময় কোয়ারেন্টিনে থাকার পর তাদের দুই দফা কোভিড-১৯ পরীক্ষা করানো হবে। সেখানে ফল নেগেটিভ এলেই কেবল ইংল্যান্ড সফরে যেতে পারবেন তারা।

উল্লেখ্য ইংল্যান্ড সফরে পাকিস্তান আগামী মাসে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে। দু’দল প্রথম টেস্ট খেলবে লর্ডসে। পরের দুই টেস্ট হবে ম্যানচেস্টার এবং নটিংহামে। তিন টি-টোয়েন্টি হবে লিডস, কার্ডিফ ও সাউদ্যাম্পটনে।