• আজ সোমবার, ৫ আশ্বিন, ১৪২৮ ৷ ২০ সেপ্টেম্বর, ২০২১ ৷

করোনা আক্রান্ত হওয়ার পরেও ১২ দিন কর্মস্থলে ব্যাংক কর্মকর্তা

corona
❏ বুধবার, জুন ২৪, ২০২০ সিলেট

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃ করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ার পরও ১২ দিন কর্মস্থলে দায়িত্ব পালন করেছেন শায়েস্তাগঞ্জের অগ্রণী ব্যাংক কর্মকর্তা সামছুল ইসলাম রাসেল। মিসেছেন সহকর্মী, গ্রাহক এবং পরিচিতজনদের সাথে। ঘুরেছেন এলাকার বিভিন্ন স্থানে। এনিয়ে এলাকায় রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জানা গেছে, গত ১১ জুন করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা দেন ওই ব্যাংক কর্মকর্তা। ১২ দিন অতিবাহিত হওয়ার পর ২৩ জুন জেলা স্বাস্থ্য বিভাগ থেকে তাকে জানানো হয়েছে করোনা পজিটিভ। বিষয়টি জানাজানি হওয়ার পর আক্রান্ত সামছুল ইসলাম রাসেলের সহকর্মীদের মধ্যে দেখা দিয়েছে আতঙ্ক। চিন্তায় পড়েছেন তার সাথে মিশেছেন এমন পরিচিতজনেরা।

একদিকে নমুনা দেয়ার পর উদাসীনভাবে ব্যাংক কর্মকর্তার বিচরণ, অন্যদিকে ১২ দিন পর নমুনা পরীক্ষার রিপোর্ট দিয়েছে স্বাস্থ্য বিভাগ। যে কারণে দ্রুত করোনা ভাইরাস ছড়িয়ে পড়বে একজন থেকে অন্যজনের মাঝে। স্বাস্থ্য বিভাগের দায়িত্ব অবহেলার কারণেই এমনটি হয়েছে বলে মনে করছেন সচেতন মহল।

স্থানীয়রা বলছেন, এ পর্যন্ত যা হয়েছে বিষয়টি অবশ্যই কর্তৃপক্ষ এবং আক্রান্ত ব্যক্তির উদাসীনতা। তার সংস্পর্শে আসা লোকদের সকলকে খুঁজে বের করা প্রায় অসম্ভব। তারপরও যতটুকু সম্ভব এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগের কাজ করা প্রয়োজন বলে মনে করছেন তারা।

করোনা পরীক্ষার নমুনা দেয়ার পর সামছুল ইসলাম রাসেলের দায়িত্ব পালনের বিষয়টি নিশ্চিত করেছেন শায়েস্তাগঞ্জ শাখার ব্যবস্থাপক সিতেশ চন্দ্র দেব। তবে এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোজাম্মেল হক।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমী আক্তার বলেন, আমি অগ্রনী ব্যাংক শায়েস্তাগঞ্জ শাখার ব্যবস্থাপকের সাথে কথা বলে বিষয়টি খতিয়ে দেখবো। ১৪ জন ব্যাংক কর্মকর্তা-কর্মচারীর নমুনা দেয়ার জন্য বলা হয়েছে কথাটিও যোগ করেন তিনি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন