শিগগিরই ঢাকার কয়েকটি স্থান রেড জোন করে সাধারণ ছুটি

Forhad-Hossen
❏ বুধবার, জুন ২৪, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন বলেছেন, করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের ১৯ জেলার রেড জোনে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। রাজধানী ঢাকায়ও খুব শিগগিরই বেশকিছু এলাকা রেড জোন ঘোষণা করে সাধারণ ছুটি দেওয়া হবে। বুধবার (২৪ জুন) গণমাধ্যমকে প্রতিমন্ত্রী এ কথা জানান।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ঢাকায় এখানে অনেক শিল্প-কারখানা আছে। আবার ম্যানেজমেন্টও ঠিক করতে হচ্ছে। আশা করছি, এখানেও বেশ কয়েকটি জায়গায় ছোট ছোট আকারে রেড জোন ঘোষণা করা হবে। তালিকা পেলেই আমরা ছুটি ঘোষণা করব।

তিনি বলেন, প্রশাসনিক বিষয় হওয়ায় রেড জোনের তালিকা ও ছুটির ঘোষণার আদেশ জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে হচ্ছে। তবে স্বাস্থ্য মন্ত্রণালয় এর সঙ্গে ইনভলব থাকে, তারা যাচাই-বাছাই করে।

প্রতিমন্ত্রী বলেন, প্রথমে সিভিল সার্জন তার এলাকা অ্যাসেস করবেন। এরপর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে আলাপ করবেন। একই সঙ্গে সংসদ সদস্যসহ স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে আলাপ করবেন। সিদ্ধান্তে আসার পর তারা স্বাস্থ্য অধিদফতরের অনুমতি চাইবে। স্বাস্থ্য অধিদফতর অনুমতি দিলে তারা আমাদের কাছে আবেদন জানাবে ছুটি ঘোষণার জন্য।

গত ১২ জুন থেকে পরীক্ষামূলকভাবে রাজধানীর পূর্ব রাজাবাজারকে রেড জোন ঘোষণা করে সেখানে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার।

তবে ঢাকায় রেড জোন হিসেবে ৪৫টি এলাকার নাম সংবাদমাধ্যমে এলেও এ বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা আসেনি জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা এরিয়া ডিমার্কিং করছি। সেই ডিমারকেশন চূড়ান্ত হলে সেটা ঘোষণা করা হবে। এরপর সাধারণ ছুটি ঘোষণা করা হবে।’

উল্লেখ্য গত ২১ জুন মধ্যরাতে ১০ জেলার ২৭টি এলাকা ও পরদিন ২২ জুন পাঁচ জেলার ১২ এলাকাকে রেড জোন হিসেবে তালিকাভুক্ত করে সেখানে সাধারণ ছুটি ঘোষণা করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন