• আজ সোমবার, ৫ আশ্বিন, ১৪২৮ ৷ ২০ সেপ্টেম্বর, ২০২১ ৷

বুয়েটের নতুন উপাচার্য হলেন সত্য প্রসাদ মজুমদার


❏ বৃহস্পতিবার, জুন ২৫, ২০২০ শিক্ষাঙ্গন

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক সত্য প্রসাদ মজুমদারকে প্রতিষ্ঠানটির উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

বুয়েট অধ্যাদেশ অনুযায়ী রাষ্ট্রপতি এই অধ্যাপককে চার বছরের জন্য উপাচার্য নিয়োগ দিয়েছেন জানিয়ে বৃহস্পতিবার আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

আদেশে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ভাইস চ্যান্সেলর পদে চার বছরের জন্য নিয়োগ করা হলো। ভাইস চ্যান্সেলর পদে তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি প্রাপ্য হবেন। তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। অবিলম্বে এ নির্দেশনা কার্যকর করতে বলা হয়েছে।

২০১৬ সালের ২২ জুন বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক সাইফুল ইসলামকে চার বছরের জন্য প্রতিষ্ঠানটির উপাচার্য নিয়োগ দিয়েছিল সরকার। তার মেয়াদ শেষ হওয়ায় ওই পদে অধ্যাপক সত্য প্রসাদ মজুমদারকে নিয়োগ দেওয়া হল।

আরও পড়ুন :
school; স্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি হচ্ছে ‘দুই দিন’

❏ শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১

newsn ওমরাহ করতে গেলেন জাতীয় দলের ৭ ক্রিকেটার

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৬, ২০২১

student এইচএসসির ফরম পূরণের সময় আবার বাড়ল

❏ বুধবার, সেপ্টেম্বর ১৫, ২০২১

student wn34 দেড় বছর পর শ্রেণিকক্ষে ফিরল প্রাণ

❏ রবিবার, সেপ্টেম্বর ১২, ২০২১

sm news তীব্র জ্বরে জবি শিক্ষার্থীর মৃত্যু

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৯, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন