• আজ ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

জম্মু-কাশ্মীরে অতর্কিত হামলায় ভারতীয় সেনাসহ নিহত ২

৫:৪৫ অপরাহ্ণ | শুক্রবার, জুন ২৬, ২০২০ আন্তর্জাতিক
kas

আন্তর্জাতিক ডেস্কঃ জম্মু-কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর টহল গাড়িতে হামলা করা হয়েছে। এতে সেন্ট্রাল রির্জাভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) এক জওয়ান নিহত হয়েছেন। এছাড়া সড়কে থাকা ১২ বছরের এক কিশোরও নিহত হয়। বৃহস্পতিবার (২৫ জুন) জম্মু কাশ্মীরের সোপুর শহরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি বলছে, অনন্তনাগের বিজেহেরায় প্রতিদিনের মতো নিরাপত্তাকর্মীরা টহল দিচ্ছিলেন। এমন সময় আচমকা টহল দলকে লক্ষ্য করে অজ্ঞাত আক্রমণকারীরা হামলা চালায়। এর জবাবে নিরাপত্তা বাহিনী গুলি ছুঁড়লে সন্ত্রাসীরা পালিয়ে যায়। কিন্তু এরই মধ্যে নিহত হন এক ভারতীয় সেনা সদস্য এবং উভয়পক্ষের সংঘর্ষের মাঝখানে পড়ে মৃত্যু হয় ১২ বছরের এক বালকের।

ভারতীয় সেনার পক্ষ এই হামলাকে জঙ্গি আক্রমণ হিসেবে অভিহিত করা হয়েছে। তারা বিদ্রোহীদের বিরুদ্ধে এখন চিরুনি অভিযান চালাচ্ছে বলেও জানায়।

সিআরপিএফের বিবৃতিতে বলা হয়, সন্ত্রাসীদের হামলায় সেনা জওয়ান ও কিশোর গুলিবিদ্ধ হলে, তাদের উদ্ধার করে বিজেহেরা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন।

কয়জন জঙ্গি হামলা চালিয়েছে, তাদের পরিচয়ই বা কী, এসব ব্যাপারে এখনো নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি। এখনো পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি কোনো জঙ্গি সংগঠন। কে বা কারা এই হামলার সঙ্গে যুক্ত তা জানতে এলাকায় চলছে কড়া তল্লাশি। সেনার টহলদারির পাশাপাশি হামলার পর পলাতক জঙ্গিদের খোঁজে জোর অভিযান চলছে।