🕓 সংবাদ শিরোনাম

সাতক্ষীরায় রাতের আঁধারে নৌকা প্রতীকে সিল: ভোট স্থগিতজীবনকে উপভোগ করতে কত টাকা প্রয়োজন: ওবায়দুল কাদেররাশিয়ায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অস্ত্রধারীর গুলি, নিহত ৮কক্সবাজারে নির্বাচনী সহিংসতায় নিহত ২, সরকারি গাড়ি ভাঙচুরযে কোনো সময় খালেদার মুক্তি বাতিল করতে পারে সরকার: তথ্যমন্ত্রীসোনারগাঁয়ে অযত্ন অবহেলা ও সংস্কারের অভাবে নষ্ট হচ্ছে হোসেন শাহি মসজিদ২২ বছর পর কৃষক দলের নতুন কমিটি: সভাপতি তুহিন, সম্পাদক বাবুলকুতুবদিয়ায় ব্যালট ছিনতাইয়ের চেষ্টা: আইন-শৃঙ্খলা বাহিনীর গুলিতে আ.লীগ নেতা নিহতবিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ডা. প্রাণ গোপালনৌকা প্রতীকে সীল মারার অভিযোগে স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

  • আজ সোমবার, ৫ আশ্বিন, ১৪২৮ ৷ ২০ সেপ্টেম্বর, ২০২১ ৷

করোনা প্রতিরোধে একত্রে কাজ করবে ইসরাইল-আরব আমিরাত

uaabb
❏ শুক্রবার, জুন ২৬, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা ইস্যুতে ইসরায়েল ও সংযুক্ত আরব আমিরাতের সম্পর্ক যেন ভিন্ন মাত্রা পেয়েছে। প্রাণঘাতী এই ভাইরাস প্রতিরোধে দেশ দুটি একসঙ্গে কাজ করবে। কোভিড-১৯ প্রতিরোধে সম্মিলিতভাবে গবেষণা ও প্রযুক্তি উন্নয়ন করবে উভয় দেশ।

দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক না থাকলেও ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ঘোষণা দিয়েছেন, করোনাভাইরাস মহামারি মোকাবিলায় সংযুক্ত আরব আমিরাতকে সহযোগিতা দেবে ইসরায়েল। বৃহস্পতিবার এক বিবৃতিতে এই সহায়তার ঘোষণা দেন তিনি।

নেতানিয়াহু বলেছেন, করোনাভাইরাস মোকাবিলায় সংযুক্ত আরব আমিরাতের সাথে একত্রে কাজ করার আনুষ্ঠানিক ঘোষণা আসন্ন। এটি সংযুক্ত আরব আমিরাত এবং ইসরাইলের স্বাস্থ্যমন্ত্রীরা একত্রে বসে ঠিক করবেন।

এই ঘোষণা এমন সময় দেয়া হলো, যখন ইসরাইল অধিকৃত পশ্চিম তীরে ব্যাপক আকারে অবৈধ দখলদারিত্ব চালিয়ে যাচ্ছে।

গত সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আনোয়ার গারগাশ বলেন, রাজনৈতিক মতপার্থক্য থাকা সত্ত্বেও তারা করোনাভাইরাস ও প্রযুক্তির বিরুদ্ধে লড়াইসহ কয়েকটি ক্ষেত্রে ইসরাইলের সাথে কাজ করতে পারে।

ইসরাইলের একটি সামরিক অনুষ্ঠানে দেয়া ভাষণে নেতানিয়াহু বলেন, কয়েক মাস ধরে আরব আমিরাতের সাথে নিবিড় যোগাযোগের চেষ্টা চলছে।

সূত্র: আল জাজিরা

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন