🕓 সংবাদ শিরোনাম
  • আজ রবিবার, ১১ আশ্বিন, ১৪২৮ ৷ ২৬ সেপ্টেম্বর, ২০২১ ৷

‘সবুজ ঢাকা’ গড়তে মিরপুরে শুরু হয়েছে বৃক্ষরোপণ কর্মসূচী

dha
❏ শুক্রবার, জুন ২৬, ২০২০ ঢাকা

রাজু আহমেদ, স্টাফ রিপোর্টারঃ সরকার কর্তৃক ‘সবুজ ঢাকা’ গড়তে হাতে নেয়া কর্মসূচির অংশ হিসেবে সমগ্র রাজধানীর অন্যান্য সংসদীয় আসনের ন্যায় মিরপুরস্থ ঢাকা -১৪ আসনজুড়েও শুরু হয়েছে বৃক্ষরোপন কর্মসূচী।

মাত্রাধিক দূষণের কবলে পড়ে ক্রমশই বসবাসের অযোগ্য হয়ে ওঠা প্রিয় শহর ঢাকা একদিন পুরোপুরিভাবে বিশুদ্ধ ও বসবাসের ক্ষেত্রে বিশ্বের উন্নত শহরগুলোর তালিকার উপরের দিকে উঠে আসবে। রাজধানী ঢাকা ও তারুণ্যের সম্ভাবনা নিয়ে এমনই এক অসাধারণ স্বপ্ন দেখেন বঙ্গবন্ধু কন্যা  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দীর্ঘকাল ধরেই বিশ্ব নারী নারী নেতৃত্বের এই আইডল স্বপ্ন দেখার সাথে সাথে নানা ফলপ্রসু পরিকল্পনা করছেন। ‘সবুজ ঢাকা’ গড়ার সেই কাংখিত স্বপ্ন পূরনের লক্ষে সম্প্রতি বিভিন্ন কর্মসূচীও হাতে নিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে ঢাকা-১৪ আসনের সাংসদ আসলামুল হক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশানুসারে সবুজ ঢাকা গড়তে হাতে নেয়া কর্মসূচীর ধারাবাহিকতায় ঢাকা -১৪ আসনের গোটা এলাকাজুড়ে বৃক্ষরোপন কার্যক্রমের অংশ হিসেবে গত দুদিন যাবৎ ডিএনসিসির ৭ ও ৮ নম্বর ওয়ার্ডে বৃক্ষরোপন কর্মসূচী শুরু হয়েছে। এই সকল বৃক্ষের দেখভাল এবং পরিচর্যা করবে ৭ ও ৮ নম্বর ওয়ার্ড যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ। এই দেশ এই মাটি আমাদের ‘মা’ দেশমাতৃকাকে সবুজ ও সুশীতল করে তোলার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের সবুজ ঢাকা গড়ার লক্ষে ঢাকা-১৪ আসনের সমগ্র এলাকায় এই বৃক্ষরোপণ কার্যক্রম পুরো বছরজুড়ে চলবে। সবুজ ঢাকা-১৪ আমার অঙ্গীকার।

এ বিষয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবুল কাশেম মোল্লা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা আপার নির্দেশে এবং ঢাকা-১৪ আসনের মাননীয় সংসদ সদস্য ও আমার একজন অভিভাবক আসলামুল হক ভাইয়ের সার্বিক তত্ত্বাবধানে আমার দায়িত্বাধীন এলাকায় বৃক্ষরোপন কর্মসূচি শুরু হয়েছে। গতকাল জি- ব্লকের বিভিন্ন স্থানে চারাগাছ রোপণ করা হয়েছে। আজকেও শুরু হয়েছে চারা রোপণ। এই উদ্যোগটি আমার এলাকার সকল শ্রেনীপেশার মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ ও সাড়া জাগিয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন