• আজ সোমবার, ৫ আশ্বিন, ১৪২৮ ৷ ২০ সেপ্টেম্বর, ২০২১ ৷

স্কুলছাত্র অংকন হত্যাকারীদের শাস্তির দাবীতে মানববন্ধন

onko
❏ শুক্রবার, জুন ২৬, ২০২০ ঢাকা

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীতে সপ্তম শ্রেণীর স্কুলছাত্র অংকন দত্ত হত্যাকান্ডের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন করেছে নিহতের পরিবার ও এলাকাবাসী। ২৬ জুন শুক্রবার সকাল ১১টায় রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধন কর্মসূচি চলাকালীন সময়ে বক্তব্য রাখেন, নিহত স্কুল ছাত্র অংকন দত্তের মা নুপুর রানী দত্ত, বাবা বিপ্লব দত্ত, রাজবাড়ী পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর আলমগীর শেখ তিতু, ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আইয়ুব আলী প্রমুখ।

মানববন্ধনে অংকনের বাবা বিপ্লব দত্ত অভিযোগ করে বলেন, এ হত্যা মামলায় পুলিশ প্রায় এক মাসেও কাউকে গ্রেফতার করেনি। বরং মামলা তুলে নেয়ার জন্য আসামী পক্ষের লোকজন তাকে নানা ধরণের হুমকি দিচ্ছে। তিনি অবিলম্বে এ হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান।

প্রসঙ্গত, নেশা জাতীয় দ্রব্য এনে না দেওয়ায় রাজবাড়ী শহরের বিনোদপুর ভাজনচালা এলাকার ব্যবসায়ী বিপ্লব দত্তের ছেলে অংকন দত্তকে গত ১৬ মে বিকেলে বাড়ী থেকে ডেকে নেয় একই এলাকার শুভ শীল, অন্তু কর্মকার ও আটাশ কোলনী এলাকার রিজভী। তারা অংকনকে অন্তু কর্মকারদের ভাড়া বাড়ীর ছাদে নিয়ে বেদমভাবে মারপিট করে এবং সেই মারপিটের দৃশ্য ও জোরপূর্বক কিছু কথাবার্তা মোবাইলে ধারণ করে।

পরে জোরপূর্বক স্বীকারোক্তিমূলক কিছু কথাবার্তা মা-বাবার কাছে বলে দেয়ার হুমকি দিয়ে অংকনের কাছে ১০হাজার টাকা দাবী করে তারা। টাকা দিতে না পারায় তারা অংকনকে আরো দুদফায় মারপিট করাসহ পরিবারের লোকজনকে মেরে ফেলার হুমকি দেয়। এতে সে প্রচন্ডভাবে ভীত স্বতস্ত্র ও আতংক গ্রস্ত হয়ে পড়ে। পরবর্তীতে শরীরে প্রচন্ড জ্বর নিয়ে গত ২১ মে ভোরে মারা যায় অংকন।

এ ঘটনায় গত ২৮ মে রাজবাড়ী সদর থানায় নিহত স্কুল ছাত্র অংকনের বাবা বিপ্লব দত্ত উল্লেখিতদের আসামী করে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন