• আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

ঠাকুরগাঁওয়ে টানা বৃষ্টিতে নিন্মাঞ্চল প্লাবিত, পানিবন্দী ৫`শ পরিবার

thak
❏ শুক্রবার, জুন ২৬, ২০২০ রংপুর

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ গতকাল বুধবার আনুমানিক রাত সাড়ে ৮ টা থেকে ঠাকুরগাঁওয়ে একাধারে টানা বৃষ্টি শুরু হয়। বৃহস্পতিবার বিকেলে এক-দুই ঘন্টা বৃষ্টি থামলেও সন্ধ্যা থেকে আবার শুরু হয় বৃষ্টি। টানা বৃষ্টির কারণে বেড়েছে টাঙ্গন নদীর পানি। এতে নদীর ধারে বসবাসরত প্রায় পাঁচশত পরিবারের ঘর-বাড়ি পানিতে প্লাবিত হয়ে গেছে। এতে পানি বন্দী পরিবার গুলো স্বাস্থ্যঝুঁকিতে ও শিশুদের নিয়ে চরম দুর্ভোগে পড়েছে।

পানি বন্দী হয়ে বসবাসকারী স্থানীয়রা অভিযোগ করে বলেন, নদীর ধারে ঠিক মতো ব্লক ও বল্ডার স্থাপন না করায় ও পানি নিষ্কাশন এবং ড্রেনের ব্যবস্থা না করায় প্রতি বছর বর্ষাকালে তাদের বাড়ি ঘর পানিতে ডুবে যায়। স্থানীয় পৌর কাউন্সিল, মেয়র ও নেতা কর্মীরা এবিষয়ে ব্যবস্থা গ্রহণ করার একাধিকবার আশ্বাস দিলেও এখন পর্যন্ত তারা কোন ব্যবস্থা নেয় নি। তাই তারা সরকারের সহযোগিতা হস্তক্ষেপ কামনা করেন।

এবিষয়ে পৌরসভার ৯ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রদীপ কুমার জানান, সেখানে পানি নিষ্কাশনের জন্য কিছু ড্রেন করা হয়েছে এবং আগামীতে আরও করা হবে। মূলত নদীর পানিতে তাদের বাড়ি ঘর প্লাবিত হচ্ছে। নদীর ধারে ব্লক দিয়ে বাধ তৈরী করে দেওয়া হলে তারা পানি থেকে রক্ষা পেতে পারে। আর এই বাধ ও ব্লক তৈরী করে বসানোর বরাদ্দ বা বাজেট আমাদের পৌরসভার নেই। সেটা পানি উন্নয়ন বোর্ডের কাজ। তাই তিনি এবিষয়ে সরকারের সদয় দৃষ্টি কামনা করেন।

অন্য দিকে বৃস্পতিবার বিকেলে ঠাকুরগাঁও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ রবিউল ইসলামের দপ্তরে গেলে তাকে অফিসে পাওয়া যায়নি। তার মুঠোফোনে প্রথমে কল ডুকলেও তিনি কল ধরেননি। পরে একাধিবার তার ফোনে কল ডুকানোর চেষ্টা করলে তিনি কল ফোরওয়ার্ডিং করে রাখেন। অন্যদিকে প্লাবিত হওয়া মানুষ ও পরিবার গুলোকে দেখতে সকালের দিকে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জান সশরীরে। তিনি তাৎক্ষণিক এলাকার ওয়ার্ড কাউন্সিলর ও স্বেচ্ছাসেবীদের বলেন তালিকা তৈরি করতে সরকারি বিধি মোতাবেক খাদ্যের ব্যবস্থা করা হবে। তিনি আরো বলেন যাদের বাড়িঘর ডুবে গেছে তিনারা আপাতত শিল্পকলা একাডেমিতে থাকবেন।

উল্লেখ্য ইতিমধ্যে “সহায়” সংস্থা নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন স্থানীয়ভাবে প্লাবিত লোকজনের একদিনের একবেলার খাবার রান্না করে সকলের হাতে হাতে পৌঁছে দেন। টানা বর্ষণে ক্ষতিগ্রস্ত টাংগন নদীর পাড়ের এসি ল্যান্ড বস্তি ও হঠাৎ বস্তির নিবাসীদের অবস্থা আজো পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন। তার সাথে পৌরসভার মহিলা কাউন্সিলর দ্রোপদী আগরওয়ালা উপস্থিত ছিলেন।এসময় সেখানে তারা বর্ষণে ক্ষতিগ্রস্ত রাস্তার অবস্থা পরিদর্শন করেন এবং পানি কমে যাওয়ায় অনেকে এখন আবার বাসায় ফেরায় তাদের খোঁজ খবর নেন।

আরও পড়ুন :
সড়ক দূর্ঘটনায় নিহত হাতীবান্ধায় সড়ক দূর্ঘটনায় নিহত এক

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

debigonj 23 প্রেমিকার সাথে দেখা করতে এসে মারধরের শিকার কিশোর!

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৬, ২০২১

মোটরসাইকেল পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় স্কুল শিক্ষক নিহত

❏ বুধবার, সেপ্টেম্বর ১৫, ২০২১

Lalmonirhat news সমতলে চা চাষ, সাংবাদিক বিপুলের সাফল্য

❏ বুধবার, সেপ্টেম্বর ১৫, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন