অজানার পথে বেরিয়ে পড়া ৪ শিশুকে পরিবারের কাছে পৌঁছে দিল পুলিশ

৮:৫৭ পূর্বাহ্ণ | শনিবার, জুন ২৭, ২০২০ দেশের খবর, বরিশাল

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি- পরিবারকে না বলে অজানার পথে বেরিয়ে পড়া চার শিশু অবশেষে উদ্ধার হলো কুয়াকাটায়। নিয়মিত টইলের সময় বৃহস্পতিবার রাত সাড়ে আটাটায় এ চার শিশুকে উদ্ধার করেন মহিপুর থানা পুলিশের এসআই সাইদুর রহমান।

শিশু বান্ধব পরিসেবা দিয়ে ফুলেল শুভেচ্ছা জানিয়ে শুক্রবার (২৬ জুন) বিকেলে তাদের নিজ নিজ পরিবারে কাছে হস্তান্তর করা হয়েছে তাদের। এসময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

উদ্ধার শিশুরা হলো- কামরাংগী চর এলাকার সুমাইয়া (১৩), তাসিব (১৩) এবং কেরানীগঞ্জ এলাকার ইয়াসিন (১৬) ও ইব্রাহিম (১৬)।

থানা পুলিশ সূত্র জানায়, শিশু সুমাইয়া ২২ জুন সকালে নানির লকার ভেঙে টাকা নিয়ে প্রতিবেশী তাসিবকে নিয়ে বেরিয়ে পড়ে অজানার পথে। ঢাকার বিভিন্ন এলাকা ঘুরে ওইদিন রাতে তারা শরীয়তপুরগামী লঞ্চে উঠে। এসময় লঞ্চে ইয়াসিন ও ইব্রাহিমের সাথে আদের সখ্যতাসহ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠে। পুনরায় ঢাকা ঘুরে এ চার শিশু লঞ্চযোগে সমুদ্র সৈকত কুয়াকাটায় এসে উপস্থিত হয়। আশ্রয় নেয় একটি আবাসিক হোটেলে।

এসময় টাকা শেষ হয়ে গেলে খাবারসহ যাতায়াতের টাকা সংগ্রহের জন্য তারা মোবাইলসহ ট্যাব বিক্রি করতে গিয়ে টহল পুলিশের নজরদারিতে আসে। টহল পুলিশের আন্তরিকতায় শিশুরা এসময় সত্য ঘটনা খুলে বলে।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান জানান, শিশু বান্ধব পরিবেশে পরিসেবাসহ তাদেদের সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করে নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতে তারা যেন আর এ ধরণের কাজ না করে এবং পরিবারের সানিধ্যসহ পরামর্শে চলে এমন কাউন্সিলিং তাদের সাথে করা হয়েছে।