করোনায় মারা গেলেন সাদেক হোসেন খোকার একমাত্র ভাই

৯:২০ পূর্বাহ্ণ | শনিবার, জুন ২৭, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়ে মারা গেলেন অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র, সাবেক মন্ত্রী, বিএনপির ভাইস চেয়ারম্যান প্রয়াত সাদেক হোসেন খোকার একমাত্র ছোট ভাই আনোয়ার হোসেন উজ্বল।

শুক্রবার (২৬ জুন) বিকেল সাড়ে ৫টায় রাজধানীর ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত ২০ জুন কোভিড-১৯ পজিটিভ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

মৃত্যুকালে আনোয়ার হোসেনের বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র ও এক মেয়ে রেখে গেছেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেনের চাচা তিনি।

সাদেক হোসেন খোকা ও আনোয়ার হোসেন উজ্জ্বল দুই ভাই। বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান খোকা ক্যান্সারে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় গত বছরের ৪ নভেম্বর মারা যান।

উজ্জ্বল একজন ক্রীড়া সংগঠক ছিলেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফের সাবেক সাধারণ সম্পাদক উজ্জ্বল ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান ছিলেন। পাইওনিয়ার লীগ কমিটির চেয়ারম্যান এবং ঢাকা মেট্রোপলিটন ফুটবল অ্যাসোসিয়েশন-ডামফার যুগ্ম সাধারণ সম্পাদকও ছিলেন তিনি।

ইশরাক হোসেনের প্রেস সহকারী সুজন মাহমুদ জানান, মারকাজুল আল ইসলামের তত্ত্বাবধানে গোসল শেষে শনিবার সকাল ১০টায় ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মাঠে সরকারের নির্ধারিত নিয়ম মেনে জানাজা হবে। পরে জুরাইন কবরস্থানে ভাই সাদেক হোসেন খোকার কবরের পাশে তাকে দাফন করা হবে।

এদিকে আনোয়ার হোসেন উজ্জ্বলের মৃত্যুতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন। একই সঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন মির্জা ফখরুল।