নাসিমকে নিয়ে কটূক্তি, রাবি’র সেই শিক্ষক বরখাস্ত

৪:৪৬ অপরাহ্ণ | শনিবার, জুন ২৭, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে কারাগারে থাকা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক কাজী জাহিদুর রহমানকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (২৭ জুন) সকালে উপাচার্যের বাসভবনে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৪৯৯তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

দুপুরে বিষয়টি নিশ্চিত করে রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় শিক্ষক কাজী জাহিদুর রহমানকে (কাজী জাহিদ) তার গ্রেফতারের দিন গত ১৮ জুন থেকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর আইন অনুযায়ীই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সময়ে স্বাস্থ্যখাতের দুর্নীতি নিয়ে ফেসবুক পোস্টে কটূক্তির অভিযোগ এনে এই শিক্ষকের বিরুদ্ধে মামলা করেন রাজশাহী সাগরপাড়ার বাসিন্দা অ্যাডভোকেট তাপস কুমার সাহা। ওই শিক্ষকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় অভিযোগ আনা হয়।

গত ১৭ জুন মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কোয়ার্টার থেকে কাজী জাহিদুর রহমানকে গ্রেফতার করে পুলিশ। সেই থেকে কারাগারে আছেন ওই শিক্ষক। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক।