সিলেটে করোনা উপসর্গ নিয়ে এ পর্যন্ত ৭৫ জনের মৃত্যু, আক্রান্ত ৪ হাজারের উপরে

৯:৫৭ পূর্বাহ্ণ | সোমবার, জুন ২৯, ২০২০ দেশের খবর, সিলেট

আবুল হোসেন, সিলেট: সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে চিকিৎসাধীন আরও তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে দুজন সিলেটের ওসমানীনগর ও গোয়াইনঘাটের বাসিন্দা। অন্যজন সুনামগঞ্জ উপজেলা সদরের বাসিন্দা।

রোববার (২৮ জুন) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারের আইসিইউ বিভাগের চিকিৎসক চয়ন রায়।

তিনি বলেন, রোববার সন্ধ্যায় সিলেটের ওসমানীনগরের ৪০ বছর বয়সী এক যুবক মারা গেছেন। তিনি রোববারই ভর্তি হয়েছিলেন। তাকে আইসিউতে রাখা হয়েছিল। এছাড়া সকালে সুনামগঞ্জ সদরের একজন করোনার উপসর্গ নিয়ে মারা যান। মৃতের বয়স ৫২ বছর। তিনি শনিবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এছাড়া বিকেল ৩টার দিকে সিলেটের গোয়াইনঘাট উপজেলার এক বৃদ্ধের মৃত্যু হয়। তার বয়স ৬৬ বছর। তিনি গত ২১ জুন হাসপাতালে ভর্তি হয়েছিলেন। মারা যাওয়া সবার নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানান চয়ন রায়।

এ নিয়ে সিলেট বিভাগে করোনার উপসর্গ নিয়ে মোট ৭৫ জন মারা গেছেন বলে একটি বেসরকারি সূত্রে জানা গেছে।

এছাড়া সর্বশেষ রোববার (২৮ জুন) রাত ১২টা পর্যন্ত সুনামগঞ্জের ২৬ জন, হবিগঞ্জের ১৭ জন আর সিলেটের ৭১ জন নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২৬৭ জন।

তাদের মধ্যে সিলেট জেলায় ২ হাজার ৩২১, সুনামগঞ্জে ৯৭৭, হবিগঞ্জে ৫৫৫ ও মৌলভীবাজারে ৪১৪ জন। হাসপাতালে ভর্তি আছেন সিলেট জেলায় ১০১, সুনামগঞ্জে ১০০, হবিগঞ্জে ৬৩ ও মৌলভীবাজারে ৬ জন।

এদিকে সিলেট বিভাগে সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৮৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩৪৫, সুনামগঞ্জে ৩৭৪, হবিগঞ্জে ১৯১ ও মৌলভীবাজারে ১৭৩ জন। আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৭০ জন। তাদের মধ্যে সিলেটে ৫৫, মৌলভীবাজারে চারজন, সুনামগঞ্জে পাঁচজন ও হবিগঞ্জে ছয়জনের মৃত্যু হয়েছে।