করোনায় মারা গেলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর স্ত্রী

১০:০৩ পূর্বাহ্ণ | সোমবার, জুন ২৯, ২০২০ Breaking News

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- প্রাণঘাতী ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের স্ত্রী লায়লা আরজুমান্দ বানু।

সোমবার (২৯ জুন) সকাল পৌনে আটটার দিকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭১ বছর।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সুফি আব্দুল্লাহিল মারুফ বিষয়টি গণমাধ্যমকে নি‌শ্চিত ক‌রে‌ছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৩ জুন সিএমএইচে ভর্তি হন মন্ত্রী ও তাঁর স্ত্রী লায়লা আরজুমান্দ বানু। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী সুস্থ হয়ে বাসায় ফিরলেও লায়লা আরজুমান্দ বানুর অবস্থা গুরুতর হওয়ায় সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন তিনি। দীর্ঘ ১৬ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে সবাইকে কাঁদিয়ে আজ না ফেরার দেশে চলে গেলেন তিনি।

লায়লা আরজুমান্দ বানু দুই মেয়ে, এক ছেলে এবং ছয় নাতি-নাতনিসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। আজ বাদ আসর গাজীপুর সিটি করপোরেশন কেন্দ্রীয় কবরস্থানসংলগ্ন মাঠে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, লায়লা আরজুমান্দ বানু ১৯৪৯ সালের ৬ জানুয়ারি গাজীপুরে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম শেখ মোবারক জান এবং মাতার নাম লাল বানু। ব্যক্তিজীবনে অত্যন্ত ধর্মপ্রাণ লায়লা আরজুমান্দ বানু ১৯৭৩ সালে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হন।