🕓 সংবাদ শিরোনাম
  • আজ রবিবার, ১১ আশ্বিন, ১৪২৮ ৷ ২৬ সেপ্টেম্বর, ২০২১ ৷

বন্যা পরিস্থিতির অবনতি, সিরাজগঞ্জে বিপদসীমার ৫৬ সেমি উপরে যমুনার পানি


❏ সোমবার, জুন ২৯, ২০২০ দেশের খবর, রাজশাহী

সিরাজুল ইসলাম শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি: পাহাড়ি ঢল এবং বৃষ্টিপাতের কারণে সিরাজগঞ্জ পয়েন্টে যমুনা নদীর পানি গত ২৪ ঘণ্টায় ২৯ সেন্টিমিটার বেড়ে বিপদসীমার ২৬ সেন্টিমিটার এবং কাজিপুর পয়েন্টে বিপদসীমার ৫৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের তথ্য অনুযারী, আজ সোমবার সকাল ৬ টায় সিরাজগঞ্জ পয়েন্টে যমুনার পানি ১৩ দশমিক ৬১ সেন্টিমিটার ও কাজীপুর পয়েন্ট ১৫ দশমিক ৮১ রেকর্ড করা হয়েছে।

পানি বৃদ্ধি কারনে যমুনা নদী অধ্যুষিত জেলার কাজীপুর, সদর, বেলকুচি, শাহজাদপুর ও চৌহালী উপজেলার প্রায় ৩০ ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিতে তলিয়ে যাচ্ছে চরাঞ্চলের নিচু এলাকার ফসলী জমি ও ঘর বাড়ি। বন্যা কবলিত মানুষ বাড়ি ঘর ছেড়ে বাঁধের উপর আশ্রয় নিচ্ছেন। বাঁধের উপর অস্থায়ী ঝুপড়ি ঘর তুলে সেখানে তারা বসবাস করছেন। বিশুদ্ধ পানি গবাদি পশু নিয়ে তারা বিপাকে পড়েছেন।

দ্রুত পানি বৃদ্ধির কারনে জেলার করতোয়া, ফুলজোড়, ইছামতী, হুরাসাগর, বড়াল, বিলসূর্য, গুমানীসহ অধিকাংশ নদনদীর পানিও বেড়েছে ।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম জানান, আরও ৭২ ঘন্টা পানি বাড়ার সম্ভাবনা রয়েছে। তবে পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে সিরাজগঞ্জের সকল বন্যা নিয়ন্ত্রণ বাঁধে নজরদারী বাড়ানো হয়েছে যেন বাঁধে কোন ধস না নামে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন