সংবাদ প্রকাশের ১২ ঘন্টা পাড় হতে না হতেই পরিবেশ ‍দূষণকারী সেই প্রতিষ্ঠান সিলগালা

২:৪৯ অপরাহ্ণ | সোমবার, জুন ২৯, ২০২০ ঢাকা
Gazipur

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: “টায়ার পুড়িয়ে পরিবেশ দূষণ বন্ধে আবারও মানববন্ধন লক্ষীপুরবাসীর” শিরোনামে গতকাল ২৮জুন রাত ১১ টা নয় মিনিটে দেশের একমাত্র কোটি মানুষের অনলাইন পোর্টাল সময়ে কণ্ঠস্বরে একটি খবর প্রকাশিত হয়।

খবর প্রকাশের ১২ ঘন্টা পাড় হতে না হতেই আজ সোমবার দুপুর ১টার সময় গাজীপুর রাজাবাড়ী ইউনিয়নের লক্ষীপুর গ্রামে অবস্থিত টেকরাইজ বিডি লি: স্থায়ীভাবে সিলগালা করে দেয় পরিবেশ অধিদপ্তর। নির্বাহী ম্যাজিস্ট্রেট চেীধুরী মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এ কাজে অংশ নেয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এতে স্বস্তি প্রকাশ করেছেন দূষণের শিকার এলাকাবাসী।

স্থানীয় সুশীলসমাজের একজন,  জ্যোতিষ সরকার পরিবেশ অধিদপ্তর এবং সময়ের কণ্ঠস্বরকে ধন্যবাদ জানিয়ে বলেন, সময়ের কণ্ঠস্বরে প্রকাশিত সংবাদের মাধ্যমে পরিবেশ দূষণের বিষয়টি তুলে ধরা হলে তা অনুভব করে পরিবেশ অধিদপ্তর জনস্বার্থে যে ব্যবস্থাটি নিলেন তার জন্যে আমরা এলাকবাসী পরিবেশ অধিদপ্তরের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। তিনি আরও বলেন, টায়ার পুড়িয়ে তেল বের করতে গিয়ে প্রতিষ্ঠানটি যে ধরণের পরিবেশ দূষণ করছিল তাতে আমাদের ভবিষৎ প্রজন্ম ক্ষতিগ্রস্থ হতো। প্রতিষ্ঠানটি সিলগালা করায় আমাদের ভবিষৎ প্রজন্ম বড় ধরণের ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়ার পাশাপাশি আমাদের কৃষি এবং কৃষকও রক্ষা পেল এ দূষণের হাত থেকে।

এ বিষয়ে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক আব্দুস সালাম সময়ের কণ্ঠস্বরকে জানান,  নির্বাহী ম্যাজিস্ট্রেট চেীধুরী মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এবং আইন  ‍শৃঙ্খলা বাহিনীর সহয়তায় টেকরাইজ বিডি লি: স্বায়ীভাবে সিলগালা করে দেয়া হয়েছে।

এসময়ে আরও উপস্থিত ছিলেন গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক আব্দুস সালাম এবং পরিদর্শক শেখ মুজাহিদ।

প্রতিষ্ঠানটি স্থায়ীভাবে সিলগালা করায়  এলাকাবাসীর পক্ষে লিখিত অভিযোগকারী সুপ্রিয়াসু সরকার সময়ের কণ্ঠস্বরকে বলে, আমরা আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি গাজীপুর পরিবেশ অধিদপ্তরকে। কৃষি নির্ভর আমাদের গ্রামটিকে পরিবেশ দূষণের হাত থেকে রক্ষা করার জন্যে।

উল্লেখ্য, পরিবেশ অধিদপ্তরের অনুমতি ছাড়াই অবৈধভাবে পরিবেশ দূষণকারী এ প্রতিষ্ঠানটি তাদের কার্যক্রম পরিচালনা করে আসছিল।