বগুড়ায় বিপদসীমার ৬৪ সেন্টিমিটার উপরে যমুনার পানি

boa
❏ সোমবার, জুন ২৯, ২০২০ রংপুর

বগুড়া প্রতিনিধি: বগুড়ার যমুনা নদীর পানি বিপদ সীমার ৬৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জেলা পানি উন্নয়ন বোর্ড বলছে সামনে পানি আরও বাড়বে। ২৯ জুন সোমবার বিকেল সাড়ে ৬ টার দিকে জেলা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী মো. মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

বগুড়ার সারিয়াকান্দি উপজেলার মথুরাপুর পয়েন্ট থেকে এই তথ্য নেয় পানি উন্নয়ন বোর্ড। জেলা পাউবো সূত্রে জানা যায়, আম্পানের পরবর্তী সময়ে অতিবৃষ্টি দেখা দেয়। এ বৃষ্টির ফলে উজানের দিক থেকে পাহাড়ি ঢলের পানি নামতে থাকে। এতে যমুনা নদীতে বন্যা দেখা দিয়েছে।

নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান জানান, যমুনা নদীতে বিপদসীমা নির্ধারণ করা হয় ১৬ দশমিক ৭০ সেন্টিমিটারে। সোমবার বিকেল ৬টার হিসাব অনুযায়ী নদীর ১৭ দশমিক ৩৪ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, যমুনা নদীর পানি বৃদ্ধির ফলে সারিয়াকান্দি উপজেলার চরাঞ্চলের চালুয়াবাড়ী, কর্নিবাড়ী, কুতুবপুর, চন্দনবাইশা, কাজলা, কামালপুর, রৌহাদহ ও সারিয়াকান্দি সদর ইউনিয়ন এবং ধুনট উপজেলার ভান্ডারবাড়ীর নিম্নাঞ্চলগুলো পানিতে তলিয়ে গেছে। ক্রমাগত পানি বৃদ্ধি পাওয়ায় নদী তীরবর্তী মানুষের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

আরও পড়ুন :

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন