ডা. জাফরুল্লাহকে দেখতে গেলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক

১২:৪৪ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ৩০, ২০২০ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসার খোঁজ-খবর নিতে গণস্বাস্থ্য নগর হাসপাতালে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ।

সোমবার তিনি ডা. জাফরুল্লাহকে দেখতে হাসপাতালটিতে যান। এদিন রাত পৌনে ১২টার দিকে গণস্বাস্থ্য কেন্দ্র তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে এ কথা জানায়।

তাতে বলা হয়, সোমবার দুপুরে ডা. জাফরুল্লাহ চৌধুরীকে দেখতে গণস্বাস্থ্য হাসপাতালে এসেছিলেন অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ। এ সময় তিনি জাফরুল্লাহর শারীরিক অবস্থা এবং চিকিৎসার খোঁজখবর নেন।

গণস্বাস্থ্যের পরিচালক অধ্যাপক ডা. শওকত আরামান বলেন, ‘স্যারের শরীর-স্বাস্থ্যের খোঁজখরব নিতেই অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ হাসপাতালে আসেন। এছাড়া প্রতিদিন ফোন করে খোঁজখবরও নিচ্ছেন। এ সময় জাফরুল্লাহ চৌধুরী স্যারকে মানসিকভাবে অনেক উজ্জীবিত দেখা যায়। শারীরিক অবস্থার বাইরে অন্য কোনো বিষয় নিয়ে আলোচনা হয়নি।

এদিকে জানতে চাইলে ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী শিরিন হক জানান, তিনি ও তার ছেলে শারীরিকভাবে সুস্থ। তবে ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনামুক্ত হলেও শারীরিকভাবে বেশ দুর্বল। কথা বলতে কিছু সমস্যা হচ্ছে। এজন্য চিকিৎসকরা তাকে ফোন ব্যবহার করতে নিষেধ করেছেন। নিয়মিত অ্যান্টিবায়োটিক ও কিডনি ডায়ালোসিস করা হচ্ছে। তবে এখন আর অক্সিজেন প্রয়োজন হয় না।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে তার নিজের স্থাপিত প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফি এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনায় আক্রান্ত ছিলেন। তবে তার শরীরে বর্তমানে করোনাভাইরাস না থাকলেও ফুসফুস নিউমোনিয়া এখনো পুরোপুরি সারেনি। তাকে আরও কিছুদিন দিন হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে।