কিসের উন্নয়ন? শুধু জনগণের ওপর যাতাকল: রিজভী

৪:১৫ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ৩০, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বিদ্যুৎ ও জ্বালানি তেলে দাম বৃদ্ধি সংক্রান্ত বিল সংসদে পাস হওয়ার কঠোর সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ভৌতিক বিল আসছে। অসহায় মধ্যবিত্ত মানুষ হাহাকার করছে। বলা হচ্ছে- চাহিদার চাইতে তিন হাজার মেগাওয়াট বিদ্যুৎ বেশি উৎপাদন করা হয়েছে।

‘এই যে তিন হাজার মেগাওয়াট বিদ্যুৎ বেশি উতপাদন করা হয়েছে এর বেশিরভাগ রেন্টাল-কুইক রেন্টালের। অর্থাৎ এসব কেন্দ্রের ভাড়া দিতে হচ্ছে সরকারকে এবং বেশি দামে তাদের কাছ থেকে বিদ্যুৎ কিনতে হচ্ছে সরকারকে। এই টাকা কে দিচ্ছে? এই টাকা জনগণের পকেট থেকে নিয়ে ভর্তুকি দেওয়া হচ্ছে। তাহলে কিসের উন্নয়ন? শুধু জনগণের ওপর যাতাকল।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে বিদ্যুৎ-জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি সংক্রান্ত সংসদে উত্থাপিত বিলের প্রতিবাদে রাজধানীতে এক মানববন্ধনে রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘আর কত ভয় দেখাবেন। আর কত বিরোধী দল, বিরোধী মতের ওপর নির্যাতন করে মতপ্রকাশের স্বাধীনতাকে কেড়ে নিয়ে হুমকি দেখাবেন। এভাবে আর কতদিন?’

তিনি বলেন, আমরা দৃঢ় কণ্ঠে বলতে চাই- জনগণ রুখে দাঁড়িয়েছে, জনগণ রুখে দাঁড়াবে। আমরা আমাদের কর্তব্য-কর্ম থেকে একচুলও বিচ্যুত হবে না।

বিএনপির এই নেতা বলেন, আমাদের ওপর জুলুম-নির্যাতন অব্যাহত রয়েছে। ত্রাণ দিতে গিয়েছি, ত্রাণ কেড়ে নিয়েছে। এই ভয়ঙ্কর দুর্ভিক্ষের ছায়া যখন নেমেছে, এর পরেও চলছে এ পরিস্থিতি।’

তিনি বলেন, কথা বলা যাবে না অন্যায়ের বিরুদ্ধে, প্রতিবাদ করা যাবে না অন্যায়ের বিরুদ্ধে- এমন কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে আমরা আমাদের লড়াই চালিয়ে যাচ্ছি।

বিএনপির আন্দোলন-সংগ্রামের কথা তুলে ধরে দলটির মুখপাত্র বলেন, আমরা জানি আমাদের বিরুদ্ধে আঘাত এসেছে, বছরের বছরের পর কারাগারে থেকেছি। কিন্তু তার পরও আমাদের কণ্ঠকে রুদ্ধ করা যায়নি।