সংবাদ শিরোনাম
  • আজ ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

ফের জ্বর জাফরুল্লাহর, বেড়েছে গলা-ব্যথা ও নিউমোনিয়া

৪:৪৯ অপরাহ্ণ | বুধবার, জুলাই ১, ২০২০ আলোচিত বাংলাদেশ
jaf

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার ফের অবনতি হয়েছে। করোনা থেকে সেরে ওঠার পর তার গলা-ব্যথা ও নিউমোনিয়া বাড়তির দিকে। এর সাথে নতুন করে যুক্ত হয়েছে জ্বর। বুধবার তাকে সিটিস্ক্যানের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়ার কথা রয়েছে।

বুধবার গণমাধ্যমকে এ তথ্য জানান গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ। তিনি জানান, ‘জাফরুল্লাহ চৌধুরীর নিউমোনিয়া রয়েছে, সাথে জ্বর যোগ হয়েছে, মাঝখানে খাওয়া-দাওয়া ভালোই করতে পারতেন, এখন কম খাচ্ছেন। আগে যে সমস্যাগুলো ছিলো, সেগুলো পুরোপুরি ভালো হয়নি। যতটুকু কমেছিল, এখন বাড়তির দিকে যাচ্ছে।’

তিনি আরও বলেন, আজ তার সিটিস্ক্যান করার কথা রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)। ওখানে সিরিয়াল দেয়া আছে। তার ভেতরে যে ইনফেকশন, সেটা এক্সরেতে ভালো আসছে না। তাই সিটি স্ক্যান করানো হচ্ছে।

ডা. জাফরুল্লাহ করোনা আক্রান্ত হওয়ার পর তার প্রতিষ্ঠিত নগর গণস্বাস্থ্য হাসপাতালে চিকিৎসা নেন। একপর্যায়ে তিনি করোনা জয় করেন। করোনা মুক্তির পর বেশকিছু দিন সময় পার হলেও তার গলা ব্যথা, নিউমোনিয়ার অবস্থার কাঙ্ক্ষিত উন্নতি হয়নি। মঙ্গলবার তার শারীরিক অবস্থার আবার অবনতি হয়।

গত সোমবার (২৯ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ দেখতে যান জাফরুল্লাহকে। তিনি প্রয়োনীয় পরামর্শ দিয়েছেন এবং তার অবস্থা সম্পর্কে নিয়মিতভাবে জানাতে বলেছেন।

মঙ্গলবার (৩০ জুন) বিকেলে গণস্বাস্থ্য কেন্দ্রের জি আর কোভিড-১৯ র‍্যাপিড ডট ব্লট কিট প্রকল্পের সমন্বয়কারী ডা. মুহিব উল্লাহ খোন্দকার সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছিলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বরযন্ত্রে (কণ্ঠনালি) প্রদাহের কারণে বর্তমানে কথা বলা নিষেধ রয়েছে। পাশাপাশি গণস্বাস্থ্য উদ্ভাবিত জিআর কোভিড-১৯ র‍্যাপিড এন্টিবডি কিট নিবন্ধন না পাওয়া তিনি খুবই বিষণ্ণ।

Skip to toolbar