• আজ ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

সাভারে ডাকাতি হওয়া গরু উদ্ধার, আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য আটক

৯:৪০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, জুলাই ২, ২০২০ ঢাকা, দেশের খবর

মো: মনির মন্ডল, নিজস্ব প্রতিবেদক, সাভার- ঢাকা জেলা উত্তর ডিবি পুলিশ ছদ্মবেশে অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্যেকে আটক করেছে । এসময় ৮ টি গরুসহ ৩ টি পিকআপ উদ্ধার করা হয়।

বুধবার (১ জুলাই) রাত সাড়ে ১১ টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা উত্তর ডিবি পুলিশের (ওসি) পরিদর্শক আবুল বাশার।

এর আগে বুধবার (১ জুলাই) বিকেলে কালিয়াকৈর, গাজীপুর ও নরসিংদী জেলায় অভিযান চালিয়ে তাদের আটক করে ঢাকা জেলা উত্তর ডিবি পুলিশের হেফাজতে নেওয়া হয়। এদের মধ্যে গাজীপুরের মাসুদ গ্রুপের মাসুদকেও আটক করা হয়।

আটকরা হলো- নরসিংদি জেলা সদরের পশ্চিম বেলনগর গ্রামের মৃত টুকু মিয়ার ছেলে মো: রুবেল (২৭), ময়মনসিংহ জেলার গৌরীপুর থানার চুরালী গ্রামের মৃত কিতাব আলীর ছেলে শামিম মিয়া (২৮), নরসিংদী জেলার শিবপুর থানার ইসুপনগর গ্রামের মো: তাইজুল ইসলামের ছেলে টিপু শিকদার (২৮), নরসিংদী জেলার শিবপুর থানার উত্তর সাদারচর গ্রামের মো: গিয়াস উদ্দিনের ছেলে মাসুদ মিয়া, নরসিংদী জেলার শিবপুর থানা নোয়াদিয়া গ্রামের মৃত আবু মৃধার ছেলে মো: মিলন (৬০), চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার উত্তরহাসা গ্রামের মৃত হেলু মিয়ার ছেলে মো: শাজাহান (৩০), নরসিংদী জেলার বেলাবো থানার পশ্চিম করাটিয়া গ্রামের মৃত আব্দুল হেকিমের ছেলে মো: মোমেন মিয়া (২৮), নরসিংদী জেলার শিবপুর থানার মৈসাদি মাইকপাড়া গ্রামের ইসহাক মিয়ার ছেলে বাচ্চু মিয়া (২৭)। এরা গাজীপুরের বিভিন্ন স্থানে ভাড়া থেকে ডাকাতি করছিল।

ডিবি পুলিশ জানায়, গত ১৬ জুন সাভারের ভাকুর্তা এলাকার আব্দুস সালামের খামারের গ্রীল কেটে নৈশপ্রহরীকে বেঁধে ৮টি গরু ডাকাতি করে নিয়ে যায় আন্তঃজেলা ডাকাত দলের ১৪ সদস্য। পরে ঢাকা জেলা উত্তর ডিবি পুলিশের উপ-পরিদর্শক আব্দুল আজিজ ও জহুরুল ইসলামসহ একটি টিম অভিযান চালিয়ে গাজীপুরের কালিয়াকৈর, গাজীপুর ও নরসিংদী জেলার বিভিন্ন স্থান থেকে আন্ত:জেলা ডাকাত দলের ৮ সদস্যকে আটক করা হয়। এসময় ডাকাতি কাজে ব্যবহৃত ৩ টিনি পিকআপ ও ডাকাতি হওয়া ৮ টি গরু উদ্ধার করা হয়।

ঢাকা জেলা উত্তর ডিবি পুলিশের পরিদর্শক আবুল বাশার জানান, কোন বড় ধরণের ডাকাতি করার সময় গাজীপুরের মাসুদ গ্রুপ ও কিশোরগঞ্জের সবুজ গ্রুপ যৌথভাবে ডাকাতি করে। আমরা মাসুদ গ্রুপের ৮ ডাকাতকে আটক করেছি। সবুজ গ্রুপের সদস্যদের আটকের চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, দ্রুত সময়ের মধ্য বাকি ডাকাত দলের সদস্যদের গ্রেফতার করা হবে বলে জানান।