মাস্ক নিয়ে এবার ট্রাম্পের ভিন্ন সুর

⏱ ১২:১২ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ২, ২০২০ 📂 আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- হঠাৎ করে নিজেকে পাল্টে ফেললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনার কারণে মানুষকে পরামর্শ দিলেও এতদিন তাঁকে মুখে মাস্ক ব্যবহার করতে দেখা যায়নি।

প্রতিদিন নিজের করোনা পরীক্ষা করেন, আশপাশে থাকা ব্যক্তিদের করোনা পরীক্ষা করান, করোনার বিস্তাররোধে মুখে মাস্ক বাধ্যতামূলক হওয়ার দরকার নেই— এমন নানা অযুহাত দেখিযে এটি এড়িয়ে গেছেন ট্রাম্প।

এবার শোনা যাচ্ছে তাঁর ভিন্ন সুর। মুখে মাস্ক পরা নাকি তিনি পছন্দ করেন। এটি পরলে তাঁকে 'ওয়েস্টার্ন হিরো' লোন রেঞ্জারের মতো লাগে।

গত মঙ্গলবার করোনার সাম্প্রতিক পরিস্থিতিতে মাস্ক পরে উদাহরণ সৃষ্টির জন্য ট্রাম্পের প্রতি আহ্বান জানান এক শীর্ষ রিপাবলিকান নেতা। এর পরই গতকাল বুধবার ফক্স নিউজকে দেওয়া সাক্ষাতকারে মাস্ক পছন্দ করেন বলে জানান ট্রাম্প।

গতকাল ফক্স বিজনেস নেটওয়ার্কের সঙ্গে এক সাক্ষাতকারে ট্রাম্প বলেন, 'আমার সবই মাস্কের জন্য।' তিনি একটি পরবেন কি না, জানতে চাইলে প্রেসিডেন্ট বলেন, 'আমি যদি লোকজনের ভিড়ে সে রকম পরিস্থিতিতে থাকি, তবে আমি অবশ্যই পরব।'

ট্রাম্প বলেন, প্রকাশ্যে মুখোশ পরা নিয়ে তাঁর কোনো সমস্যা নেই। বরং মুখোশ পরলে নিজেকে মুখোশধারী কাল্পনিক 'ওয়েস্টার্ন হিরো' লোন রেঞ্জারের মতো লাগে।

তবে সাক্ষাতকারে ট্রাম্প আবার উল্লেখ করেন, তিনি মনে করেন না যে আমেরিকাজুড়ে মুখ ঢাকা বাধ্যতামূলক করা দরকার। কারণ দেশে এমন অনেক জায়গা রয়েছে, যেখানে মানুষ খুব দীর্ঘ দূরত্বে থাকেন। তিনি বলেন, মানুষ যদি মাস্ক পরা উচিত বলে মনে করে, তবে পরবে।

উল্লেখ্য, গতকাল একদিনে যুক্তরাষ্ট্রে ৫২ হাজার নতুন আক্রান্ত হয়েছে, যা করোনার সংক্রমণের নতুন রেকর্ড। জন হপকিন্স ইউনিভারসিটির তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে বর্তমানে প্রায় ২৭ লাখ মানুষ করোনাভাইরাসে সংক্রমিত। মারা গেছেন প্রায় ১ লাখ ২৮ হাজার জন।