• আজ সোমবার, ১২ আশ্বিন, ১৪২৮ ৷ ২৭ সেপ্টেম্বর, ২০২১ ৷

ভারতীয় গণমাধ্যমের খবর বানোয়াট ও ভিত্তিহীন: পাকিস্তান সেনাবাহিনী


❏ শুক্রবার, জুলাই ৩, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- গত কয়েকদিন থেকে ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে দাবি করা হচ্ছে, পাকিস্তানে চীনা সেনা মোতায়েন করা হয়েছে এবং ভারতকে চাপে ফেলতে তারা পাকিস্তানি ঘাঁটিও ব্যবহার করছে। তবে ভারতীয়দের এমন দাবি প্রত্যাখ্যান করেছে ইসলামাবাদ।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনকে বানোয়াট ও ভিত্তিহীন বলে আখ্যা দিয়েছে তারা

বৃহস্পতিবার এক বিবৃতিতে পাকিস্তানের সেনাবাহিনী বলছে, চীনের কোনও সেনা পাকিস্তানে প্রবেশ করেনি এবং চীনা বাহিনীকে কোনো ঘাঁটি ব্যবহারেরও অনুমতি দেয়া হয়নি।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ভারতের কিছু সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, পাকিস্তানে চীনা সেনাবাহিনী প্রবেশ করেছে এবং তাদের উত্তরাঞ্চলীয় স্কারদু শহরের বিমানঘাঁটি ব্যবহারের অনুমতি দেয়া হয়েছে। এ ধরনের খবর প্রকাশের মাধ্যমে দায়িত্বজ্ঞানহীন কাজ করেছে কিছু সংবাদমাধ্যম।

পাকিস্তান সেনাবাহিনী বলছে, এমন কোনও ঘটনাই ঘটেনি এবং কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় সেনা মোতায়েন বাড়ানোর যে খবর প্রচার করা হয়েছে, সেটিও পুরোপুরি মিথ্যা।

এদিকে জনসংযোগ বিভাগের মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতেখার অফিশিয়াল টুইটার পাতায় বলেছেন, ‘ভারতের ইলেকট্রনিক ও সোশ্যাল মিডিয়ায় লাইন অব কন্ট্রোলে অতিরিক্ত পাকিস্তানি সেনা মোতায়েন এবং স্কারডু বিমানঘাঁটি ব্যবহারের যে খবর প্রকাশিত হয়েছে তা ভুয়া, দায়িত্বজ্ঞানহীন ও সত্যের অপলাপ।’

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন