করোনাকালে হিলিতে ৬% ছাড়ে বিক্রি হচ্ছে সবধরণের ওষধ

১০:২৪ পূর্বাহ্ণ | শুক্রবার, জুলাই ৩, ২০২০ দেশের খবর, রংপুর

মোঃ আব্দুল আজিজ, হিলি প্রতিনিধি- করোনা মহামারী কারণে হিলিতে ৬% ছাড়ে সবধরণের ওষধ বিক্রি হচ্ছে। এই কার্যক্রম শুরু করে হিলি ওষধ ব্যবসায়ীরা। আর এতে স্বস্তি ফিরেছে নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মাঝে। এছাড়াও সপ্তাহে একদিন অভিজ্ঞ ডাক্তার দ্বারা গরীব রোগীদের ফ্রি চিকিৎসা ও ঔষধ দেওয়ার সিদ্ধান্ত নেয় তারা।

বাংলাহিলি ড্রাগিস্ট এন্ড কেমিস্ট সমিতির সভাপতি জাহিদুল ইসলাম জানান, করোনা মহামারীর কারণে দেশে সংকট মুহূর্ত চলছে। আর এসময় মানুষ কষ্টে জীবনযাপন করছে তাই আমরা ৩২ জন ওষুধ ব্যবসায়ী সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিয়ে ওষুধের গায়ের এমআরপি মূল্য থেকে শতকরা ৬ শতাংশ ছাড় দিয়ে ওষুধ বিক্রি শুরু করেছি। এছাড়াও প্রতি সপ্তাহে একজন ডাক্তার দ্বারা গরীবদের ফ্রি চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

তিনি আরো জানান, করোনা মহামারী যতদিন থাকবে আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

হিলি বাজারে ওষুধ ক্রয় করতে আসা কয়েক জন ক্রেতা জানান, আগে বাজারে এমআরপি মোতাবেক ওষুধের দাম নিতো। এখন তারা ৬ শতাংশ ছাড়ে ওষুধ বিক্রি করছে আমাদের কাছে। করোনাকালীন সময়ে ওষুধের দাম কম নেওয়ায় খুশি আমরা।

এদিকে এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয় পৌর মেয়র জামিল হোসেন চলন্ত তিনি জানান, ড্রাগিস্ট এন্ড কেমিস্ট সমিতি এ ধরণের উদ্যোগ খুবই ভালো। তারা ৬ শতাংশ ছাড়ে ওষুধ বিক্রিসহ বিনা ভিজিটে সপ্তাহে একদিন ডাক্তার দ্বারা জনগণের চিকিৎসা সেবা করার উদ্যোগ নিয়েছে এটা একটি মহৎ কাজ।