ভারতে আসামি ধরতে গিয়ে গুলিতে ৮ পুলিশ নিহত

১০:৫৯ পূর্বাহ্ণ | শুক্রবার, জুলাই ৩, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ভারতে আসামি ধরতে গিয়ে দৃর্বৃত্তদের গুলিতে পুলিশের ৮ সদস্য নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন ডেপুটি পুলিশ সুপার, তিনজন এসআই ও চারজন কনস্টেবল।

এ ঘটনায় আহত হয়ে পুলিশের আরও চার সদস্য হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া পুলিশের পাল্টা গুলিতে নিহত হয়েছে তিন দৃর্বৃত্ত।

উত্তরপ্রদেশের কানপুরে এ ঘটনা ঘটে। শুক্রবার সকালে উত্তরপ্রদেশ পুলিশের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জানা যায়, ৬০টি সন্ত্রাসী অভিযোগে অভিযুক্ত বিকাশ দুবে নামের এক ওয়ান্টেড সন্ত্রাসীকে ধরতে তিনটি পুলিশ স্টেশন থেকে টিম যায় ওই গ্রামে। সম্প্রতি নতুন এক হত্যাকাণ্ডের অভিযোগ ওঠায় ওই অভিযানের পরিকল্পনা করে পুলিশ।

কানপুরের পুলিশ প্রধান দীনেশ কুমার বলেন, তাকে গ্রেপ্তার করতেই গিয়েছিল পুলিশ। কিন্তু সেখানে যেতেই তারা তিনদিক থেকে আক্রমণ চালায়। এই আক্রমণ পূর্বপরিকল্পিত ছিলো।

উত্তর প্রদেশের পুলিশের ডিরেক্টর জেনারেল এইচসি অবস্তি বলেন, বিকাশ দুবে ও অন্যরা মিলে যে রাস্তাটা ওই গ্রামের দিকে যায় তার পথরোধ করে রেখেছিলো। পুলিশ সেটা সরায় এবং গ্রামের মধ্যে প্রবেশ করে। তখন বিভিন্ন বাড়ির ছাদে অবস্থান করা সন্ত্রাসীরা তাদের উপর গুলি চালায়।

বিকাশ দুবের সন্ত্রাসবাদের ইতিহাস অনেক লম্বা। তার বিরুদ্ধে অনেক অনেক অভিযোগ। তার মধ্যে ২০০১ সালে বিজেপির এক নেতাকে হত্যার অভিযোগও রয়েছে, যদিও সেই মামলায় সে খালাস পায়।