করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন খালেদা জিয়ার উপদেষ্টা

⏱ ২:০৯ অপরাহ্ন | শুক্রবার, জুলাই ৩, ২০২০ 📂 সিলেট
bnp

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা ও সিলেট মহানগর বিএনপির সাবেক সভাপতি এম এ হক ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ১০টার দিকে সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

গত ৩০ জুন (মঙ্গলবার) বিকেলে সিলেটের দক্ষিণ সুরমার নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে এমএ হককে ভর্তি করা হয়। সেসময় এম এ হকের ভাগিনা ও সিলেট মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান জানিয়েছিলেন, আগে থেকে কিছু রোগে ভুগছিলেন তিনি। মঙ্গলবার তার শারীরিক অবস্থার অবনতি হলে নর্থ ইস্ট মেডিকেলে ভর্তি করা হয়।

গত বুধবার (০১ জুলাই) রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। করোনা পরীক্ষার জন্য বৃহস্পতিবার (০২ জুলাই) তার শরীরের নমুনা সংগ্রহ করা হয়। এখনও নমুনা পরীক্ষার রিপোর্ট আসেনি। শুক্রবার সকাল ১০টার দিকে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

উল্লেখ্য এম এ হক ১৯৫৪ সালের ১ জুলাই সিলেটে জন্মগ্রহণ করেন। এম এ হক সিলেট জেলা ও মহানগর বিএনপির সভাপতি ছাড়াও বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন। সবশেষ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টার দায়িত্ব পান তিনি।

বিএনপির সমর্থনে দুইবার সিলেট সিটি করপোরেশন নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি। কিন্তু দুই দফাই তিনি আওয়ামী লীগ দলীয় প্রার্থী সদ্য প্রয়াত বদর উদ্দিন আহমদ কামরানের কাছে পরাজিত হন।