• আজ সোমবার, ১২ আশ্বিন, ১৪২৮ ৷ ২৭ সেপ্টেম্বর, ২০২১ ৷

বগুড়ায় করোনায় স্কুল শিক্ষক ও নারীর মৃত্যু


❏ শুক্রবার, জুলাই ৩, ২০২০ রংপুর

বগুড়া প্রতিনিধি: বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গোলাম রব্বানী (৫৭) নামে এক স্কুল শিক্ষক ও আইনুন নাহার (৫৪) নামে এক নারীর মৃত্যু হয়েছে। ৩ জুলাই শুক্রবার বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে একজন ও বেসরকারি টিএমএএস মেডিকেল কলেজ হাসপাতালে আরো একজনের মৃত্যু হয়।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. খায়রুল বাশার মোমিন সময়ের কন্ঠস্বরকে জানান, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া আইনুন নাহার নামে ওই নারী গত ১ জুলাই মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি হন। তিনি সদর উপজেলার ঠনঠনিয়া দক্ষিণপাড়া এলাকার বাসিন্দা।

তিনি শ্বাসকষ্টের পাশাপাশি ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছিলেন। তার শ্বাসকষ্ট বেড়ে গেলে ২ জুলাই বৃহস্পতিবার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়। কিন্তু তার পরিবারের সদস্যরা সিদ্ধান্ত নিতে না পারায় রাতে মোহাম্মদ আলী হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। পরবর্তীতে সকাল সাড়ে ৮টার দিকে তিনি মারা যান।

এদিকে বগুড়ার নন্দীগ্রামে করোনায় আক্রান্ত হয়ে আলহাজ্ব গোলাম রব্বানী (৫৮) নামে এক প্রধান শিক্ষকের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার ভাটরা গ্রামের বাসিন্দা। তিনি বুড়ইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। শুক্রবার ভোরে বগুড়ায় বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. শারমিন আখতার।

পারিবারিক সূত্রে জানা গেছে, প্রধান শিক্ষক গোলাম রব্বানীর হার্টে সমস্যা ও ডায়াবেটিস ছিল। ২০১৩ সালে তার হার্টে রিং পরানো হয়। জ্বর, কাশি ও শ্বাসকষ্ট দেখা দেয়ায় গত ২৪ জুন দুপুরে টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে গোলাম রব্বানিকে ভর্তি করা হয়। পরদিন নমুনা পরীক্ষায় তিনি পজেটিভ হন। তারপর থেকে তিনি ওই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন।

শুক্রবার ভোরে তার মৃত্যু হয়। তিনি স্ত্রী, এক কন্যা সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। গোলাম রব্বানীর লাশ দাফনের জন্য জীবাণুমুক্ত করে গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে বলেও জানান ইউএনও মোছা. শারমিন আখতার।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন