• আজ ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে টাঙ্গন নদীর পানি বৃদ্ধি, দুঃশ্চিন্তায় নদী পারের মানুষ

১০:৫৩ পূর্বাহ্ণ | শনিবার, জুলাই ৪, ২০২০ দেশের খবর, রংপুর

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি- ঠাকুরগাঁওয়ে টানা বৃষ্টি আর উজানের ঢলে টাংগন নদীর পানি হু হু করে বাড়ছে। ফলে দুঃশ্চিন্তায় রয়েছে নদী পারের মানুষ।

পানির স্রোতে বাঁধ ভেঙ্গে পানি ঢুকতে শুরু করেছে নিচু এলাকাগুলোতে। টাংগন নদীর পানি বৃদ্ধি হওয়ার কারণে নদীর আশপাশে ডিসি বস্তি, হঠাৎ বস্তির কয়েকশ পরিবার এখন দুঃশ্চিন্তায় দিন কাটাচ্ছে।

দ্রুত সময়ের মধ্যে বাধ মেরামত না করা হলে বন্যার পানিতে বসতভিটা প্লাবিত হওয়ার আশংকায় রয়েছে বসবাসরতরা। আর পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ বলছেন আগামীকাল থেকে জিও ব্যাগ ফেলে বাধ ভাংগন রোধে ব্যবস্থা নেয়া হবে।

ডিসি বস্তি, জলেশরী তলা, হঠাৎ বস্তির বসবাসরত মানুষেরা জানান, কয়েকদিনের টানা বৃষ্টি আর উজানের ঢলে টাংগন নদীর পানি হু হু করে বাড়ছে। পানি বাড়ার কারনে নদীর বাধ ভেঙ্গে বসবাসরত বাড়ির আশপাশে পানি ঢুকতে শুরু করেছে। বর্সার আগে বাধটি নির্মাণ করা হলে এ অবস্থার সৃষ্টি হতো না। আমরা চাই প্রশাসন যেন দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেন। তা না হলে ঘরে পানি ঢুকতে সময় লাগবে না। পরিবার পরিজন ও গবাদি পশু নিয়ে আমরা দুঃশ্চিন্তায় দিন কাটাচ্ছি।

এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডে নির্বাহী প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম জানান, আমরা আগামীকাল থেকে ভাঙন এলাকায় জিও ব্যাগ ফেলে মেরামতের কাজ করবো। পানি কমে গেলে সেটিকে ভালভাবে মেরামতের উদ্যোগ নেয়া হবে।