ভারতের থেকে আমরা এগিয়ে আছি: রেলমন্ত্রী

৩:২৩ অপরাহ্ণ | শনিবার, জুলাই ৪, ২০২০ দেশের খবর, রংপুর

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি- ‘দেশে প্রায় শতভাগ স্যানিটেশন ও বিশুদ্ধ পানি নিশ্চিত করা হয়েছে। পার্শ্ববর্তী দেশ ভারত এখনো অনেক মানুষকে স্যানিটেশন ও বিশুদ্ধ পানির আওতায় নিয়ে আসতে পারেনি। সেদিক থেকে আমরা এগিয়ে আছি।’

শনিবার (৪ জুলাই) সকাল সাড়ে ১১টায় পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা চত্বরে এলজিএসি প্রকল্প ৩ এর আওতায় উপজেলার ৩০০ জন মেধাবী ছাত্রীদের মধ্যে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে রেলমন্ত্রী ও পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ নূরুল ইসলাম সুজন এমপি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এর আগে এলজিএসি প্রকল্পের আওতায় জেলায় স্যানিটেশন নিশ্চিত করা হয়েছিল। এবার জেলার মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হচ্ছে। ছাত্রীদের যাতায়াত সমস্যা সমাধানে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে ও দেবীগঞ্জের ইউএনও প্রত্যয় হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী ও সা. সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জর্জ ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, আমরা আমাদের মেয়েদের পড়াশুনায় উৎসাহিত করতে সাইকেল বিতরণের উদ্যোগ নিয়েছি। এলজিএসি প্রকল্পের আওতায় এই সাইকেলগুলো জেলার মেধাবী ছাত্রীদের বিতরণ করা হবে। পুরো জেলায় প্রায় সতেরশর অধিক সাইকেল বিতরণ করা হবে। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে আমরা এই সাইকেলগুলো বিতরণ করতে চেয়েছিলাম। কিন্তু করোনা পরিস্থিতির জন্য তা সম্ভব হল না।

সাইকেল বিতরণ অনুষ্ঠান শেষে রেলমন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে উপজেলার ৮৭ জন ব্যক্তিকে ৫ হাজার করে টাকা, উপজেলায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ২৫ জন ব্যক্তিকে ২ বান করে ঢেউটিন ও ৬ হাজার করে টাকার চেক, উপজেলার ৪ টি মসজিদ ও ২ টি মন্দিরে ৫০ হাজার করে টাকার চেক প্রদান করা হয়।

Skip to toolbar