পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী কুরেশি করোনায় আক্রান্ত

৪:২৫ অপরাহ্ণ | শনিবার, জুলাই ৪, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মুহাম্মদ কুরেশি করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি নিজ বাসায় আইসোলেশনে আছেন। শুক্রবার এক টুইট বার্তায় আক্রান্তের বিষয়টি তিনি নিজেই জানিয়েছেন।

কুরেশি তার টুইটে বলেছেন, ‘বিকেলে হালকা জ্বর অনুভব করছিলাম এবং আমি দ্রুত বাড়িতে কোয়ারেন্টাইনে চলে যাই। পরীক্ষায় কোভিড-১৯ টেস্টে পজিটিভ রিপোর্ট এসেছে। আল্লাহর রহমতে আমার কোনো দুর্বলতা নেই। আমি চাঙ্গা বোধ করছি।’

কুরেশি জানান, আপাতত হাসপাতালে ভর্তি হচ্ছেন না। বাড়িতে কোয়ারেন্টিনে থেকেই চিকিত্‍সা করাবেন। ঘরে বসেই তার যাবতীয় অফিশিয়াল দায়িত্ব সামলাবেন।

কুরেশীর আগেও পাকিস্তানের বেশ ক’জন রাজনীতিকের দেহে প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। তাদের মধ্যে পার্লামেন্টের স্পিকার আসাদ কায়সার, সিন্ধু প্রদেশের গভর্নর ইমরান ইসমাইল, পিপিপি নেতা সৈয়দ গনি এবং রেলমন্ত্রী শেখ রশিদ সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছে ডন।

জুনে পাকিস্তানের প্রভাবশালী রাজনৈতিক দল মুসলিম লীগের (নওয়াজ) প্রেসিডেন্ট শাহবাজ শরিফের শরীরেও নতুন করোনাভাইরাস শনাক্ত হয়।

দেশটিতে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা যাওয়া রাজনীতিকদের মধ্যে আছেন বেলুচিস্তানের সাবেক গভর্নর সৈয়দ ফজল আগা, পাঞ্জাবের প্রাদেশিক সাংসদ শাহীন রেজা, সিন্ধুর বাসস্থান বিষয়ক মন্ত্রী গুলাম মুর্তজা বালুজ, সাংসদ মুনির খান ওরাকাজি ও পিটিআইয়ের মিয়া জামশেদ উদ্দিন কাকাখেল।