🕓 সংবাদ শিরোনাম

শেরপুরে বৃদ্ধের লাশ উদ্ধারসাতক্ষীরায় রাতের আঁধারে নৌকা প্রতীকে সিল: ভোট স্থগিতজীবনকে উপভোগ করতে কত টাকা প্রয়োজন: ওবায়দুল কাদেররাশিয়ায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অস্ত্রধারীর গুলি, নিহত ৮কক্সবাজারে নির্বাচনী সহিংসতায় নিহত ২, সরকারি গাড়ি ভাঙচুরযে কোনো সময় খালেদার মুক্তি বাতিল করতে পারে সরকার: তথ্যমন্ত্রীসোনারগাঁয়ে অযত্ন অবহেলা ও সংস্কারের অভাবে নষ্ট হচ্ছে হোসেন শাহি মসজিদ২২ বছর পর কৃষক দলের নতুন কমিটি: সভাপতি তুহিন, সম্পাদক বাবুলকুতুবদিয়ায় ব্যালট ছিনতাইয়ের চেষ্টা: আইন-শৃঙ্খলা বাহিনীর গুলিতে আ.লীগ নেতা নিহতবিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ডা. প্রাণ গোপাল

  • আজ সোমবার, ৫ আশ্বিন, ১৪২৮ ৷ ২০ সেপ্টেম্বর, ২০২১ ৷

মানিকগঞ্জে তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যহত, বাড়ছে যানবাহনের চাপ

manik
❏ শনিবার, জুলাই ৪, ২০২০ ঢাকা

দেওয়ান আবুল বাশার, স্টাফ রিপোর্টার: মানিকগঞ্জে পদ্মা-যমুনায় ক্রমাগত পানি বৃদ্ধির ফলে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরি চলাচল ব্যহত হচ্ছে। তীব্র স্রোতে ফেরি চলাচলে দ্বিগুন সময় লাগায় যানবাহনের চাপও বেড়ে চলছে।

দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চলের ২১ টি জেলার প্রবেশ পথ এই নৌরুটে গত কয়েকদিন ধরে স্রোতের কারনে যানবাহনের চাপ প্রতিনিয়ত বাড়ছে। প্রতিদিন ঘন্টার পর ঘন্টা ঘাট এলাকায় অপেক্ষা করে তবেই ফেরির দেখা মিলছে। এতে মারাত্বক দুর্ভোগের স্বীকার হচ্ছেন যানবাহন শ্রমিক ও যাত্রীরা।

আজ শনিবার বিকেল ৪টা পর্যন্ত পাটুরিয়ায় ঘাট এলাকায় ৩ শতাধিকের উপর পণ্যবাহী ট্রাককে ফেরি পারা পারের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

সংবাদ সংগ্রহের সময় একাধিক চালকদের সাথে কথা বলে জানা যায়, নদীতে তীব্র স্রোত থাকায় ফেরির টিপ সংখ্যা কমে গেছে। স্বাভাবিক সময়ের চেয়ে বর্তমানে ফেরি পারাপারে প্রায় দ্বিগুন সময় বেশী লাগছে। এতে বিশেষ করে পণ্যবাহী ট্রাক চালকদের ভোগান্তি সবচেয়ে বেশী হচ্ছে।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, ফেরি চলাচলে স্বাভাবিক সময়ের চাইতে দ্বিগুন সময় লাগছে। যে কারণে ঘাটে যানবাহনের চাপ বৃদ্ধি পাচ্ছে। তবে, যাত্রীবাহী বাস চলাচল স্বাভাবিক রয়েছে। ঘাটে ৩ শতাধিক পণবাহী ট্রাক পারের অপেক্ষায় রয়েছে বলে তিনি নিশ্চিত করেছেন।

এসময় তিনি আরো জানান, ফেরি বহরের ১৭টি ফেরির মধ্যে বর্তমানে ১৩টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। এর মধ্যে রোরো (বড়) ফেরি ৭টি, ইউটিলিটি (মাঝারি) ৫টি ও একটি ছোটফেরি রয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন