• আজ সোমবার, ১২ আশ্বিন, ১৪২৮ ৷ ২৭ সেপ্টেম্বর, ২০২১ ৷

বর্ষসেরা চিকিৎসক হয়ে উচ্ছ্বসিত বাংলাদেশি বংশোদ্ভূত ডা. ফারজানা

dovc
❏ রবিবার, জুলাই ৫, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসের (এনএইচএস) ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সম্মানিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক ডা. ফারজানা হোসেইন। গত বছর বর্ষসেরা চিকিৎসকের তকমা পাওয়া ডা. ফারজানা হোসেইনের ছবিসংবলিত বিলবোর্ড শোভা পেয়েছে লন্ডনের সড়কে।

যুক্তরাজ্যে মহামারি করোনায় সামনের সারিতে থেকে সেবা দিয়ে এ খাতের অন্যতম প্রতীক হিসেবে চিহ্নিত হয়েছেন ডা. ফারজানা হোসেইন। দেশটি তাঁকে এই বিরল সম্মানে ভূষিত করেছে। সারা দেশের বিভিন্ন স্থানে এমন বিলবোর্ড কেন্দ্রিক প্রচারণায়, নিজের ছবি স্থান পাওয়ায় বেশ উচ্ছ্বসিত বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ চিকিৎসক ডা. ফারজানা হোসাইন।

লন্ডনে পিকাডিলি সার্কাসের সামনে ডা. ফারজানাকে নিয়ে বিলবোর্ড টাঙানো হয়েছে। তাতে দেখা যাচ্ছে, বিলবোর্ডটির সামনেই দাঁড়িয়ে রয়েছেন ফারজানা হোসেইন। ডা. ফারজানা হোসেইন এবং তাঁর টিম করোনা মহামারিকালে যুক্তরাজ্যের রোগীদের চিকিৎসা বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ডা. ফারজানা হোসেইন ১৮ বছর ধরে পূর্ব লন্ডনে চিকিৎসা পেশায় নিয়োজিত।

বিলবোর্ডে ব্যবহৃত ছবিটি বেশ ভাইরাল হয়ে ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবিটি তুলেছেন বিশ্বখ্যাত ফটোগ্রাফার রানকিন। একজন বাংলাদেশি বংশোদ্ভুত চিকিৎসকের এই সম্মান ও প্রাপ্তি পুরো কমিউনিটির জন্য গৌরবের বলছেন বিশিষ্টজনেরা।

কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ নাহাস পাশা বলেন, ‘বাংলাদেশি হিসেবে ব্রিটেনে জিপি হিসেবে স্বীকৃতি পাওয়াটা বাংলাদেশিদের জন্য গৌরবের।’

উল্লেখ্য করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে একটি হচ্ছে যুক্তরাজ্য। এখন পর্যন্ত দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে মোট আক্রান্ত হয়েছে দুই লাখ ৮৪ হাজার ৯০০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪৪ হাজার ১৯৮ জনের।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন