গাড়িচাপায় মানুষ হত্যা, গ্রেপ্তার কুশল মেন্ডিস

২:৪৭ অপরাহ্ণ | রবিবার, জুলাই ৫, ২০২০ খেলা
mend

স্পোর্টস আপডেট ডেস্কঃ শ্রীলঙ্কার তারকা ব্যাটসম্যান কুশল মেন্ডিস বেপরোয়া গাড়ি চালাতে গিয়ে তুলে দিলেন সাইকেল আরোহীর ওপর। আর এই দুর্ঘটনায় ৬৪ বছর বয়সী সাইকেল আরোহীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। ফলে এই ক্রিকেটারকে গ্রেপ্তার করেছে লঙ্কান পুলিশ।

শ্রীলঙ্কান গণমাধ্যমের খবর অনুযায়ী- ঘটনাটি ঘটেছে রোববার (০৫ জুলাই) সকালে, দক্ষিণ কলম্বোর পানাদুরায়। এমন মর্মান্তিক ঘটনা ঘটানোর জন্য লঙ্কান ব্যাটসম্যানকে গ্রেপ্তার করার বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন দেশটির পুলিশ কর্মকর্তা এসএসপি জালিয়া সেনারত্নে।

করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ক্রিকেট স্থগিত থাকার পর এই সপ্তাহ থেকে পাল্লেকেল্লেতে অনুশীলন শুরু করেছে শ্রীলঙ্কা। মেন্ডিসও সেই ট্রেনিং ক্যাম্প স্কোয়াডে আছেন। এরই মধ্যে রোববার সকালে গাড়ি চালানোর সময় দূর্ঘটনাবশত ঐ সাইকেল আরোহীকে চাপা দিয়ে বসেন তিনি। পরে হাসপাতালে নিয়ে গেলে সেখানে মৃত্যু হয় বৃদ্ধটির। নিহতের বাড়ি গোরাকাপালায় অবস্থিত।

ঠিক কী কারণে এই দুর্ঘটনাটি ঘটল তার জন্য কুশল মেন্ডিসের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। তিনি মদ্যপ ছিলেন কী না এটিও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। মেন্ডিসের স্বাস্থ্য পরীক্ষার জন্য চিকিৎসকের নিকট পাঠানো হয়েছে। এরপর জানা যাবে কেন এমনটা ঘটল। তবে ৪৮ ঘণ্টার মধ্যে তাকে আদালতে ওঠানো হবে।

২৫ বছর বয়সি কুশল মেন্ডিস এখনও পর্যন্ত খেলেছেন ৪৪ টেস্ট, ৭৬ এক দিনের ম্যাচ ও ২৬ টি-টোয়েন্টি। টেস্টে ৩৬.৯৭ গড়ে তিনি করেছেন ২৯৯৫ রান। সর্বোচ্চ ১৯৬। ৫০ ওভারের ফরম্যাটে ৩০.৫২ গড়ে করেছেন ২১৬৭ রান। স্ট্রাইক রেট ৮৪.৬৮। টি-টোয়েন্টিতে ১৮.৬১ গড়ে করেছেন ৪৮৪ রান। স্ট্রাইক রেট ১৩১.৫২। টেস্ট ও এক দিনের ম্যাচে যথাক্রমে ৬৫ ও ৩৯ ক্যাচ নিয়েছেন তিনি।