• আজ মঙ্গলবার, ৬ আশ্বিন, ১৪২৮ ৷ ২১ সেপ্টেম্বর, ২০২১ ৷

চীনা স্পন্সর থাকায় সেরা অভিনেতার পুরস্কার ফিরিয়ে দিলেন জিৎ

jit
❏ রবিবার, জুলাই ৫, ২০২০ বিনোদন

বিনোদন ডেস্কঃ ভারত-চীন বিবাদের প্রভাব দু’দেশের কূটনৈতিক, রাজনৈতিক বা অর্থনৈতিক পরিসীমায় আবদ্ধ নেই। বিনোদন তারকারাও সোচ্চার হয়েছেন জাতীয় স্বার্থে। এই প্রেক্ষিতে কলকাতার জনপ্রিয় নায়ক জিৎ একটি সম্মাননা ফিরিয়ে দিয়েছেন, যার স্পন্সর হিসেবে যুক্ত আছে একটি চীনা কোম্পানি।

জিৎ বলেন, ‘আমার যেসকল ভক্তরা মূল্যবান সময় ব্যয় করে আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন তাদের ধন্যবাদ জানাই। আমার সেই সমস্ত ভক্ত ও অন্যান্য লোকজনকে ধন্যবাদ জানাচ্ছি। পুরস্কার পেলে কার না ভালো লাগে। কিন্তু দেশের জন্য এই পুরস্কার গ্রহণ করা আমার জন্য মোটেও সুখকর নয়। সীমান্তে গিয়ে আমরা আমাদের সৈনিকদের মতো লড়াই করতে হয়ত পারব না, তবে নিজের দেশের জন্য এইটুকু করতেই পারি।’

তিনি আরো বলেন, আপনারা হয়ত অনেকে জানেন না যে এই পুরস্কারের সঙ্গে একটি চীনা কোম্পানি রয়েছে। এ কারণে আমি পুরস্কার নিতে চাচ্ছি না। আমার কারোর বিরুদ্ধে কোনও অভিযোগ নেই। তবে যেহেতু ওই দেশের সঙ্গে আমার দেশের সম্পর্ক এই মুহূর্তে ভালো নয়। চীনের আগ্রাসনে আমাদের সেনাদের জীবন যাচ্ছে। এই পরিস্থিতিতে এই পুরস্কার গ্রহণের জন্য আমার মন সায় দিচ্ছে না।’

ক’দিন আগেই চীনা অ্যাপ টিকটককে নিষিদ্ধ করা নিয়ে প্রশ্ন তুলেছিলেন অভিনেত্রী-সংসদ সদস্য নুসরাত জাহান। পাশাপাশি তৃণমূলের যুবশক্তির রাজ্য কো-অর্ডিনেটর তথা অভিনেতা সোহম চক্রবর্তীরও মন্তব্য ছিল, ‘অ্যাপ নিষিদ্ধ করলে তো আর শহীদরা ফিরে আসবেন না!’ চীনের প্রতি নরম সুরের পেছনে মূলত টিকটকে নিজেদের বাণিজ্যিক স্বার্থই এই মন্তব্যের কারণ বলে মনে করছেন সামাজিকমাধ্যম ব্যবহারকারীরা।

তবে নুসরাত-সোহমের থেকে একেবারে উল্টো পথে হেঁটে দেশপ্রেমের নজির স্থাপন করেছেন টলিউড সুপারস্টার জিৎ মদনানি। সংস্থার নামোল্লেখ না করেই পুরস্কার প্রত্যাখ্যানের কথা জানিয়েছেন অভিনেতা।

প্রসঙ্গত, বেশ কিছুদিন থেকে লাখাদ সীমান্তে চীন-ভারতের মধ্যে উত্তেজনা চলছে। এঘটনায় বেশকিছু ভারতীয় সেনা সদস্য নিহত হয়েছেন। এরপর চীনের ৫৯টি অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত। দেশটির অভিনেতা-অভিনেত্রীরাও চীনা পণ্য ব্যবহারের বিরুদ্ধে প্রচারণা করছেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা জিৎ।

আরও পড়ুন :
jemes 78 মামলা করতে আদালতে গেলেন জেমস

❏ রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১

বেঁচে থাকলে আজ ৫০ বছরে পা দিতেন সালমান শাহ

❏ রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১

Zayed_Mousumi জায়েদকে মিষ্টি মুখ করালেন মৌসুমী

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৬, ২০২১

joya b3n বলিউডে জয়া আহসান, নায়ক নওয়াজুদ্দিন সিদ্দিকি

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৬, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন