সংবাদ শিরোনাম

মেলান্দহে অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মেশিনে আগুন দিয়ে ধ্বংসউৎপাদন বাড়াচ্ছি, শিগগিরই বাংলাদেশ টিকা পাবে: দোরাইস্বামীশরীয়তপু‌রে পা‌রিবা‌রিক দ্ব‌ন্দে স্ত্রীর ওপর অভিমান করে স্বামীর আত্মহত্যামাগুরায় কৃষি পণ্য উৎপাদনে জনপ্রিয় হচ্ছে ‘চাঁদের হাট’ সমন্বিত কৃষি খামার প্রকল্পহেফাজতের যুগ্ম-মহাসচিব খালেদ সাইফুল্লাহ আইয়ূবী গ্রেপ্তারকরোনার তৃতীয় ঢেউ নিয়ে সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রীপিরোজপুরে একমাসে ডায়রিয়ায় আক্রান্ত ১৮০০ জনবিমানবন্দরে অস্ত্র-গুলিসহ চিকিৎসক দম্পতি আটকটাঙ্গাইলে গৃহবধূকে রাতভর গণধর্ষণ, গ্রেপ্তার ১নওগাঁয় যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন, ৯৯৯-এ ফোন দিয়ে উদ্ধার

  • আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৫:০৪মিঃ

‘বিশ্বকাপের বদলে আইপিএল হলে প্রশ্ন উঠবেই’- ইনজামাম

⏱ | মঙ্গলবার, জুলাই ৭, ২০২০ 📁 খেলা
inj

স্পোর্টস আপডেট ডেস্কঃ করোনাভাইরাসের কারণে ভেস্তে গেছে অনেক আন্তর্জাতিক ইভেন্ট। ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের। সূচি অনুসারে যা চলার কথা ১৫ নভেম্বর পর্যন্ত। কিন্তু করোনাভাইরাসের জেরে বিশ্বকাপের আকাশে মেঘ। চলতি মাসের তৃতীয় সপ্তাহে বিশ্বকাপ হওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আবার টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে সেই সময় আইপিএল আয়োজনের কথা ভাবছে। সেপ্টেম্বর-অক্টোবর বা অক্টোবর-নভেম্বরে আইপিএল আয়োজনের কথা মাথায় রয়েছে বোর্ডের। এই আবহে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক বলেছেন, যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ না হয় আর সেই সময়ে আইপিএল হয়, তা হলে কিন্তু প্রশ্ন উঠবে।

নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেছেন, ‘এ রকম শোনা যাচ্ছে যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ হবে। ভারতীয় বোর্ড শক্তিশালী। আইসিসিতে ভারতের নিয়ন্ত্রণও রয়েছে। অস্ট্রেলিয়া যদি বলে যে কোভিড-১৯ অতিমারির জন্য বিশ্বকাপ আয়োজনে তারা অক্ষম, তবে তা সহজেই মেনে নেওয়া যায়। কিন্তু, যদি সেই সময়েই একটা বেসরকারি লিগ হয়, তবে প্রশ্ন উঠবেই। ভারতীয় বোর্ড যদি আট দলের একটা প্রতিযোগিতা আয়োজন করতে পারে, তবে ক্রিকেট অস্ট্রেলিয়া কেন তা পারবে না?’

করোনা মহামারির এ সময়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বেশি গুরুত্ব দিতে বললেন ইনজামাম। আইসিসি ও অন্যান্য দেশের ক্রিকেট বোর্ডের প্রতি তিনি বলেন, ‘টি-টোয়েন্টি লিগ বাদ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে অগ্রাধিকার দেয়া উচিত। নইলে তরুণেরা আন্তর্জাতিক ম্যাচ নয় ঘরোয়া লিগগুলোয় বেশি মনোযোগী হয়ে পড়বে। আরো শুনেছি এশিয়া কাপের সূচিও নাকি কোন এক ইভেন্টের সঙ্গে সাংঘর্ষিক। আইসিসি, এশিয়ান ক্রিকেট কাউন্সিল ও অন্যান্য বোর্ডের সবাই মিলে একসঙ্গে বসে আন্তর্জাতিক ক্রিকেটকে অগ্রাধিকারের বার্তা দেয়া উচিত’।

উল্লেখ্য ২৯ মার্চ থেকে প্রাথমিকভাবে হওয়ার কথা ছিল আইপিএল। কিন্তু করোনা ও লকডাউনের জন্য তা অনির্দিষ্টকালের জন্য তা পিছিয়ে গিয়েছে।