সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

বাংলাদেশের সঙ্গে ইতালির বিমান চলাচলে নিষেধাজ্ঞা

৬:৫৭ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ৭, ২০২০ স্পট লাইট
ban

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বাংলাদেশের সঙ্গে এক সপ্তাহের জন্য বিমান চলাচল নিষেধাজ্ঞা জারি করেছে ইতালি। ইতালিগামী বিমানে বাংলাদেশি করোনা রোগী শনাক্ত হওয়ায় মঙ্গলবার (০৭ জুলাই) এ সিদ্ধান্ত নেয় ইতালি সরকার। বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, বাংলাদেশ থেকে ইতালির রাজধানী রোমে যাওয়া একটি ফ্লাইটে ‘উল্লেখযোগ্য সংখ্যক’ যাত্রীদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় দেশটি এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন ইতালির স্বাস্থ্যমন্ত্রী। এই নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে ইতালি সরকার ইউরোপীয় ইউনিয়ন এবং শেনজেন অঞ্চলের বাইরে থেকে আসা সকল যাত্রীদের জন্য নতুন পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা নিয়ে কাজ করবে।

এদিকে ইতালি থেকে প্রকাশিত সংবাদমাধ্যম রোমা টুডে জানিয়েছে, গত কয়েকদিনে বাংলাদেশ থেকে রোমে যাওয়া ৩৯ জনের শরীরে (গত ২৪ ঘণ্টায় ১২ জন) করোনাভাইরাস পাওয়া গেছে। তাই ঢাকা থেকে দেশটিতে যাওয়া যাত্রীদের নিয়ে ইতালি বিশেষভাবে উদ্বিগ্ন।

এ ব্যাপারে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার বলেন, বাংলাদেশ থেকে যেসব প্রবাসী ফিরেছেন সবাই যেন ইতালি সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলেন। তা না হলে একদিকে যেমন তারা ক্ষতিগ্রস্ত হচ্ছে, অন্যদিকে সংক্রমণ বৃদ্ধি পেলে আমাদের দোষারোপ করার সুযোগ পাবে ইতালি সরকার। এতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।